Press "Enter" to skip to content

বিকাশ ভবনের থেকেও বড় বিক্ষোভের আশঙ্কা! মাথায় হাত সরকারের


কলকাতাঃ দিন কয়েক আগে বিকাশ ভবনের সামনে আন্দোলনরত শিক্ষিকারা বিষ খেয়ে আত্মহত্যা করার প্রচেষ্টা চালিয়েছিলেন। এই ঘটনার পর গোটা রাজ্যেই হুলস্থূল বেঁধে যায়। বিরোধী দলগুলি শাসক দল তৃণমূলকে কটাক্ষ করতে একটুও সময় নষ্ট করেনি। তবে বিকাশ ভবনের সেই আতঙ্ক এখনও কাটেনি। আর এই নিয়েই পুলিশ-প্রশাসন এবার আরও সতর্ক হয়েছে।

রাজ্যের গোয়েন্দা দফতর এই নিয়ে রাজ্য পুলিশকে সতর্ক করেছে। পাশাপাশি এই কাণ্ডে পুলিশের ব্যর্থতাও সামনে উঠে এসেছে। গোয়েন্দা দফতরের পক্ষ থেকে আইন-শৃঙ্খলার সমস্যা এড়াতে এবং আরও সতর্ক থাকার জন্য পুলিশের দফতরে একটি চিঠিও পাঠানো হয়েছে বলে জানা গিয়েছে।

পুলিশ সূত্র অনুযায়ী, রাজ্যের গোয়েন্দা দফতরের তরফ থেকে আশঙ্কা করা হয়েছে যে, এই আন্দোলনের তীব্রতা আরও বাড়তে পারে। আর সেই কারণেই জেলা ও কমিশনারেটকে চিঠি দিয়ে আরও সতর্ক থাকার পরামর্শ দিয়েছে গোয়েন্দা দফতর।

উল্লেখ্য, একুশের ের আগে থেকে রাজ্যে শিক্ষকদের তরফ থেকে বিভিন্ন আন্দোলন দেখা গিয়েছে। এমনকি নির্বাচন শেষ হয়ে নতুন গঠন হওয়ার পর প্রতিশ্রুতি পালন না হওয়ায় শিক্ষকরা এখনও আন্দোলন চালিয়ে যাচ্ছে। কখনও শিক্ষা মন্ত্রীর বাড়ির সামনে বিক্ষোভ, আবার কখনও খোদ মন্ত্রীর বাড়ির পাশের মুড়ি গঙ্গায় নেমে বিক্ষোভ করতে দেখা গিয়েছে শিক্ষকদের।

পুলিশ আগাগোড়াই বিক্ষোভকারীদের সামাল দিতে হিমশিম খেয়েছে। এমনকি রাজ্যের প্রধান প্রশাসনিক ভবন তথা মুখ্যমন্ত্রীর অফিস নবান্নের সামনেও বিক্ষোভ করতে দেখা গিয়েছে শিক্ষকদের। আর এবার বিকাশ ভবনের সামনে আত্মহত্যার চেষ্টার ঘটনায় সরাসরি পুলিশের দিকে আঙুল উঠেছে। এই ঘটনা যে পুলিশের ব্যর্থতার কারণেই হয়েছে তা মেনে নিয়েছে খোদ গোয়েন্দা দফতর। আর এই কারণেই এবার পুলিশকে সতর্ক ও পরামর্শ দেওয়া হয়েছে।