Press "Enter" to skip to content

বিজাপুরবাসীর মন জয় করলেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। দেখুন ভিডিও।

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী এমন একজন ব্যাক্তি যিনি সবসময় দেশের গরিবদের কথা বলেন। কিছু মাস আগেই কেন্দ্র সরকার জানিয়েছিল দেশের গরিব ও মধ্যবিত্ত পরিবারগুলির জন্য সরকার সরকার একটা নতুন স্কিম আনতে চলেছে যার নাম দেওয়া হয়েছিল আয়ুষ্মান ভারত। এই প্রকল্পের মাধমে সাস্থক্ষেত্রে গরিব ও মধ্যবিত্ত পরিবারের পিছনে সরকার বছরে ৫ লক্ষ টাকা খরচ করবে। WHO জানিয়েছিল এই স্কিম ভারতের গরিবদের অবস্থা পরিবর্তন করবে। কারণ এই স্কিম থকলে কোনো গরিব পরিবার গরিবি সীমার নীচ নামবে না।

 

প্রসঙ্গত, পশ্চিমবঙ্গের মানুষ এই স্কিম এর সুবিধা পাবে না। কারণ মমতা ব্যানার্জীর সরকার কেন্দ্রের এই স্কিম রাজ্যে চালাবে না জানিয়েছে। দেশের দুটি রাজ্য কর্ণাটক ও পশ্চিমবঙ্গ ছাড়া সব রাজ্যের মানুষ ‘আয়ুষ্মান ভারত’ এর সুবিধা লাভ করবে বলে জানা গেছে।

 

এই স্কিমের অন্তর্গত প্রথম স্বাস্থ্যকেন্দ্রের উদ্বোধনের জন্য প্রধানমন্ত্রী আজ ছত্রিশগড়ের বিজাপুর জেলায় যান। আপনার জেনে অবাক হবেন নরেন্দ্র মোদীর আগে কোনো প্রধানমন্ত্রী এই জেলায় জাননি। এই জেলাটিকে দেশের সবথেকে পিছিয়ে পড়া জেলার মধ্যে ধরা হয়। সেখানে প্রধানমন্ত্রী অনেক পিছিয়ে পড়া গরিব মানুষদের নিজে হাতে তাদের প্রয়োজনীয় জিনিস দিচ্ছিলেন। এই সময় এক মহিলাকে পায়ে পরার জন্য চটি দেওয়ার বিষয় এলে ,প্রধানমন্ত্রী নিজে মাথা ঝুঁকে পাদুকা বৃদ্ধা মহিলার পায়ে পরিয়ে দেন। পিছিয়ে পড়া এই জেলায় দেশের প্রথম আয়ুষ্মান ভারত স্কিম এর স্বাস্থ্যকেন্দ্র খোলায় খুশি হয়েছে জেলাবাসী।প্রধানমন্ত্রী জেলাবাসীকে আশ্বাস দেন যে এই জেলা আর পিছিয়ে পড়া জেলা থাকবে না।

দেখুন ভিডিও-

Be First to Comment

Leave a Reply