Press "Enter" to skip to content

বিজেপিকে বিঁধতে গিয়ে সিপিএমকে নির্লজ্জদের দল বলে কটাক্ষ মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জীর


ঃ আজ সন্মেলনে বাংলায় রাজ্য সরকার দ্বারা করা কাজের হিসেব দেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ()। সেখানে তিনি আগামী দিনে কৃষক, তাঁতিদের জন্য কি কি পরিকল্পনা নিয়েছেন সেগুলোও জানান। তিনি সাংবাদিকদের বলেন, আপনারা পজেটিভ নিউজ দেখান আমরা যেটা ভালো করছি সেটাও দেখান এতে মানুষের মধ্যে ভালো বার্তা যাবে। আজ মুখ্যমন্ত্রী বিজেপি এবং সিপিএমকে একসুরে আক্রমণ করেন।

তিনি বলেন, আমি একটু আঁকি এত হিংসা? আমার দলকে আমি যদি কিছু দিয়ে সাহাজ্য করি আপনাদের আপত্তি কোথায়?  সিপিএমের লজ্জা থাকা উচিৎ। সবথেকে বড় বন্ধু হচ্ছে সিপিএম। আমি বামপন্থী বন্ধুদের বলছি আপনারা এই সিপিএমকে চেনেন না। বুদ্ধ বাবু, জ্যোতি বাবুর সময় সিপিএম এমন ছিল না।

মুখ্যমন্ত্রী বলেন, আমাদের কাছে আমফানের হিসেব চাওয়া হচ্ছে কিন্তু ে কত টাকা জমা পড়েছে সেটার হিসেব কাউকে দেওয়া হচ্ছে না। ভাত দেওয়ার নাম নেই কিল মারার গোঁসাই। তিনি বলেন, বাংলার মানুষ বিজেপিকে ইঞ্চিতে ইঞ্চিতে বুঝে নেবে, বেশিদিন দেরি নেই।

তিনি বলেন, বিজেপি এখন ঠিক করে দেয় একটা সংবাদ চ্যানেলের প্রধান কে হবে। দেশটা কি মগের মুল্লুক হয়ে গিয়েছে। তিনি এও বলেন যে, আমি গুজরাতি ভাষা জানি আমি গুজরাতি ভাষায় কোথা বলতে জানি। আমি যখন গুজরাটে যাব তখন আমি গুজরাতি ভাষায় কোথা বলব। আমি ভিয়েতনামি ভাষা জানি, ভিয়েতনাম গিয়েছিলাম তখন েছিলাম।

তিনি বলেন, আমি ি ভাষা জানি, আমি রাশিয়ান ভাষা জানি সামান্য। তিনি আরও বলেন আমি নাগামিস ভাষা জানি, অসমিয় ভাষা জানি, আমি নেপালি জানি, আমি উর্দু ভাষা জানি, আমি নেপালি ভাষা জানি, আমি হিন্দি ভাষা জানি, আমি বাংলা ভাষা জানি। এরজন্য আমি যেখানে যাই সেখানে গিয়ে আমি তাঁদের ভাষায় বলার চেষ্টা করি, তাঁদের ভাষা বোঝার চেষ্টা করি।