Press "Enter" to skip to content

বিজেপির সব রাজ্য ছিনিয়ে নেব, যেখানে পা দেব সেটাই দখল করবঃ অভিষেক ব্যানার্জী


কলকাতাঃ  আর আঞ্চলিক দল হিসেবে আটকে থাকতে চায় না। আর এই কারণেই একুশের বিধানসভা নির্বাচনে জয়লাভের পর দেশের বাকি রাজ্যগুলিতেও নিজেদের ছাপ ফেলার চেষ্টায় রয়েছে ঘাসফুল শিবির। গোটা ভারতে িই যে তাঁদের একমাত্র প্রতিদ্বন্দ্বী দল, তাঁরা সেটা পরিষ্কারও করে দিয়েছে। আর এই কারণেই খেলা হবে দিবসে , ত্রিপুরা সহ বিজেপি শাসিত একাধিক রাজ্যে কর্মসূচি রেখেছিল তৃণমূল।

আজ তৃণমূলের সংগঠনের প্রতিষ্ঠা দিবসে দলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক (Abhishek Banerjee) সেই লক্ষ্যকে মাথায় রেখেই স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহকে চ্যালেঞ্জ ছুঁড়ে দেন। তৃণমূল অভিষেক বন্দ্যোপাধ্যায় বলেন, ‘ধমকে চমকে তৃণমূলকে আটকে রাখা যাবে না। যেই রাজ্যেই পা রাখব, সেটাই দখল করব।”

অভিষেকবাবু আরও বলেন, বিজেপি শাসিত রাজ্যের মানুষদের অবস্থা শোচনীয়। আমরা সেসব রাজ্যগুলি বিজেপির থেকে ছিনিয়ে আনব। আমাদের শেষ রক্তবিন্দু দিয়ে লড়াই করব। আমরা আমাদের লক্ষ্যে অবিচল। অভিষেকবাবু বলেন, এজেন্সি দিয়ে আমাদের ধমকে চমকে লাভ হবে না। উনি বলেন, ের দেখানো পথেই এগিয়ে যাবে তৃণমূল কংগ্রেস।

উল্লেখ্য, অভিষেক বন্দ্যোপাধ্যায়ের এই ভাষণের ঠিক আগেই আর্থিক তছরুপ এবং কয়লা চুরি কাণ্ডে জিজ্ঞাসাবাদের জন্য ের সাংসদ এবং ওনার স্ত্রীকে সমন পাঠায় ইডি। দুই জনকে দুই তারিখে ডাকা হয়েছে। এমনকি তাঁদের ব্যাংকের নথিও নিয়ে যেতে বলা হয়েছে। ইডির সমনের পর তৃণমূলের ছাত্র সংগঠনের প্রতিষ্ঠা দিবসে ভার্চুয়ালি বক্তব্য দেওয়ার সময় মমতা এবং অভিষেক বন্দ্যোপাধ্যায় কেন্দ্রের বিরুদ্ধে তোপ দাগেন।