Press "Enter" to skip to content

বিজেপির সাংসদের দাবি, ভারতীয় টাকায় ছাপা হবে মা লক্ষ্মীর ছবি

মধ্যপ্রদেশের খন্ডওয়াতে একটি অনুষ্ঠানে যোগ দিতে গিয়ে বিজেপি রাজ্যসভার সাংসদ সুব্রক্ষণ্যম স্বামীকে (Subramanian Swamy) ইন্দোনেশিয়ার টাকায় ভগবান গণেশের ছবি নিয়ে সাংবাদিকেরা জিজ্ঞাসা করলে উনি বলেন, আমি চাই যে আমাদের টাকাতে মা লক্ষ্মীর ছবি ছাপা হোক। গণপতি বিঘ্নহর্তা, কিন্তু দেশের কারেন্সিকে সুধরানোর জন্য মা লক্ষ্মীর ছবি দেওয়া যেতেই পারে। উনি বলেন, আমি আশা করি এর জন্য কারও খারাপও লাগবে না। যদিও উনি এও বলেন যে, দেশের অর্থব্যবস্থা শুধরানোর জন্য নতুন নোটে মা লক্ষ্মীর ছবি ছাপা নিয়ে শুধুমাত্র প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীই জবাব দিতে পারেন।

উনি বলেন, হিন্দু আর মুসলিমদের ডিএনএ এক। দুই সম্প্রদায়ের পূর্বপুরুষও এক। ইন্দোনেশিয়ার মুসলিমরা মানে যে আমাদের পূর্বপুরুষ এক। স্বামী প্রশ্ন করেন যে, এটা ভারতীয় মুসলিমরা কেন মেনে নিতে পারেনা? আর এই কথা প্রমাণ করার জন্য উনি বলেন ইন্দোনেশিয়ার টাকায় গণেশজির ছবিই এই কথা প্রমাণ করে দেয়।

উনি এও দাবি করেন যে, আগামী দিনে আমরা সমান নাগরিকতা আইনও আনছি। উনি বলেন, যদি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী চান, তাহলে এটা পাঁচ মিনিটেই হয়ে যাবে। সিংবিধানের ৪৪ ধারায় এই কথার উল্লেখ আছে। সুপ্রিম কোর্ট ৭০ বছরে ১০ বার বলেছে, কিন্তু প্রাক্তন সরকার এই নিয়ে কোন পদক্ষেপ নেয়নি।