Press "Enter" to skip to content

বিজেপির হার নিয়ে প্রথমবার মুখ খুললেন শোভন চ্যাটার্জী, ব্যাখ্যা করলেন পরাজয়ের প্রধান কারণ


কলকাতাঃবিধানসভা নির্বাচনে বেহালা পূর্ব আসনে টিকিট না পাওয়ায় বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে নিয়ে ছেড়েছিলেন শোভন চট্টোপাধ্যায়। আর ফলাফল ঘোষণার পর রাজ্যে বিজেপির হারার কারণ বয়ান করলেন তিনি। শোভনবাবু জানিয়েছেন, নির্বাচনের ভোটের সময় বঙ্গ বিজেপির নেতারা বাংলার রাজনৈতিক পরিস্থিতি নিয়ে অমিত শাহকে ভুল বুঝিয়েছিলেন। তিনি বলেন, কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল বোঝানোর কারণেই বাংলায় হারের সম্মুখীন হয়েছে বিজেপি।

শোভনবাবুর মতে, কেন্দ্রীয় নেতৃত্বকে ভুল তথ্য পরিবেষণ করার কারণে নির্বাচনের রণনীতি সঠিকভাবে নির্ধারণ করা যায়নি। আর এই কারণেই বাংলায় বিজেপির ভরাডুবি হয়েছে। ভিনরাজ্য থেকে বাংলায় ভোটের দায়িত্বে আসা বিজেপি নেতাদের সঙ্গে ভিডিও কনফারেন্সিংয়ের মাধ্যমে বৈঠক করার কথা জানিয়েছিলেন শোভনবাবু। কিন্তু সেই বৈঠকে বঙ্গ বিজেপি প্রতিনিধিরা যেসব তথ্য পরিবেষণ করতেন, তাঁর সঙ্গে ্তবের কোনও মিল ছিল না বলে অভিযোগ শোভন চট্টোপাধ্যায়ের।

২০১৯ সালে ের সঙ্গে সমস্ত সম্পর্ক ছিন্ন করে বান্ধবী বৈশাখী বন্দ্যোপাধ্যায়কে বিজেপির হাত ধরেছিলেন কলকাতার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়। কিন্তু প্নার পছন্দের আসন বেহালা পূর্বের টিকিট না মেলায় নির্বাচনের আগেই তিনি বিজেপি ত্যাগ করেছিলেন ওনাকে বেহালা পশ্চিম আসন থেকে লড়ার প্রস্তাব দিয়েছিল বিজেপি, কিন্তু শোভনবাবু তাতে রাজি হননি।

কলকাতার প্রাক্তন মেয়র বিজেপি ছাড়ার প্রসঙ্গে বলেন, ‘আসন বদলানোয় আমি অপমানিত বোধ করেছিলাম। যারা এর আগে ভোটে হেরেছিল, তাঁদের পুরনো আসন দেওয়া হলেও আমাকে দেওয়া হয়নি। তাই আমি বিজেপি ছেড়েছিলাম।”