Press "Enter" to skip to content

বিজেপি ইচ্ছে করে আতশবাজি করিয়েছে, পরিবেশ দূষণের জন্য ওরাই দায়ী- গোপাল রায়, Aap নেতা

আম আদমি পার্টির বিধায়ক ও দিল্লীর পরিবেশ ও বন বিভাগের মন্ত্রী গোপাল রায় দীপাবলিতে আতশবাজি করাকে কেন্দ্র করে বড়ো মন্তব্য করেছেন। দিপাবলিতে দেশজুড়ে সাধারন মানুষ আতশবাজি করেছে, এ নিয়ে গোপাল রায় িকে দোষারোপ করেছেন। আম আদমি পার্টির এই নেতা বলেন, প্রতেক বছরের মত এই বছরেও জুড়ে দূষণ ছড়িয়ে পড়েছে। গোপাল রায় বলেন, বিজেপি ইচ্ছে করে আতশবাজি করিয়েছে।

মিডিয়া কর্মীদের সাথে কথা বলতে গিয়ে তিনি বলেন, “যারা দিল্লিতে আতশবাজি করেননিন তাদেরকে আমি অভিনন্দন জানাই। তবে আমি স্পষ্ট বলতে চাই। দিল্লিতে দীপাবলির দরুন দূষণ ছড়িয়েছে, এটা বিজেপি জেনে বুঝে করিয়েছে।” জানিয়ে দি, দিল্লিতে পটাখা ফাটানোর উপর সম্পূর্ণ নিষেধাজ্ঞা জারি ছিল। এমন অবস্থায় অনেকজনকে নিয়মভঙ্গ করার জন্য গ্রেফতারও করা হয়েছিল।

নেতা বলেন, দিল্লির আকাশে ঘন মেঘ দেখা যাচ্ছে যা আসলে ধুঁয়ার চাদর। এটা ফাটানো ও ফসল কাটার পর পাঞ্জাবে কৃষি খেতে লাগানো আগুনের জন্য হয়েছে। একটা ছবি দেখিয়ে গোপাল রায় বলেন, এই ছবিটা   দারা প্রকাশ করা হয়েছে। এতে স্পষ্ট দেখা যাচ্ছে দিল্লীর চারিদিকে কালো মেঘ।

প্রসঙ্গত, দীপাবলির আগে বাজি নিয়ে বুদ্ধিজীবীদের পাশাপাশি বেশকিছু নেতার সচেতনতা উচ্চ পর্যায়ে পৌঁছে যায়। যে কারনে অন্য সময়ে চুপ থাকলেও দিপাবলির আগে পরিবেশ বিদ্যায় জ্ঞান শেয়ার করতে দেখা যায় এই বুদ্ধিজীবী ও নেতাদের।