Press "Enter" to skip to content

বিদ্রোহী গোষ্ঠীর ব্যাপক মারে নিকেশ ৫০ তালিবানি, বন্দি করা হল ২০ জনকে


নয়া ের রাজধানী ে কবজা জমানোর পর নতুন সরকার গঠনের প্রস্তুতি করছে। অন্যদিকে কয়েকটি জেলায় তালিবান আর স্থানীয় বিদ্রোহীদের মধ্যে মুখোমুখি সংঘর্ষও চলছে। আফগানিস্তনের বাঘলান প্রান্তের আদরাবে তালিবান আর বিদ্রোহী গোষ্ঠীর মধ্যে তুমুল সংঘর্ষ চলছে বলে পাওয়া যাচ্ছে।

বাঘলানের বানু জেলায় আফগান সেনা আর বিদ্রোহী সংগঠন তালিবানের কোমর ভেঙে দিয়েছে। তালিবানের জেলা প্রধান সমেত ৫০ জনকে নিকেশ করেছে তাঁরা। পাশাপাশি ২০ জন তালিবানিকে বন্দিও বানিয়েছে বলে জানা যাচ্ছে।

পঞ্জশিরের এক বিদ্রোহী নেতা জানিয়েছেন যে তালিবানের বানু জেলার প্রধান মারা গিয়েছে। পাশাপাশি তাঁর তিন সঙ্গীকেও নিকেশ করা হয়েছে। আদরাবের বিভিন্ন এলাকা লাগাতার দুই পক্ষের মধ্যে সংঘর্ষ চলছে। ফজ্র এলাকায় ৫০ জন তালিবানিকে নিকেশ করেছে আফগান সেনা পাশাপাশি ২০ জনকে বন্দিও বানিয়েছে।

এর আগে বাঘলান প্রান্তে মাসুদ বাহিনী তালিবানের ৩০০ জঙ্গিকে নিকেশ করেছিল বলে জানা গিয়েছিল। বিবিসির সাংবাদিক ইয়ালদা হাকিম টুইট করে জানিয়েছিলেন যে, বাঘলানের আদরাবে লুকিয়ে তালিবানদের উপর হামলা করা হয়েছে। এই হামলায় তালিবানদের বড়সড় ক্ষতি হয়েছে। বিদ্রোহী গোষ্ঠী দাবি করেছে তালিবানের ৩০০ জঙ্গিকে নিকেশ করেছে তাঁরা। যদিও তালিবান এই দাবি নস্যাৎ করে দিয়েছে।

অন্যদিকে তালিবান দাবি করেছে যে, তাঁরা পঞ্জশিরের বানু, ডেহ সালাহ ও পোল-ই-ঈসার জেলায় আবারও নিয়ন্ত্রণ পেয়েছে। তালিবানের মুখপাত্র জবিউল্লাহ মুজাহিদ টুইট করে ঘোষণা করেছে যে, তালিবানরা ওই তিন জেলা দখল করে নিয়েছে।