Press "Enter" to skip to content

বিধানসভায় বিজেপিকে উপড়ে ফেলব, ত্রিপুরায় একটি আসনে জয়ের পর রাজীব ব্যানার্জীর হুঙ্কার

[ad_1]

কলকাতাঃ রবিবার ত্রিপুরার রাজধানী আগরতলার পুরসভার নির্বাচনের ফলাফল ঘোষণা হয়েছে। ৩৩৪টি আসনের মধ্যে ৩৩০টি আসনেই বিজেপি নিজেদের কবজা জমিয়েছে। অন্যদিকে, একুশে বাংলা জয়ের পর ত্রিপুরায় পালাবদলের আশায় ঘাঁটি গাড়া তৃণমূল ১টি আসনে জয়লাভ করেছে। তবে শুধু একটি আসনে জয়লাভই নয়। তৃণমূল এবার ত্রিপুরার প্রধান বিরোধী শক্তি হিসেবে নিজেদের সামনে এনেছে। তৃণমূলের দাপাদাপিতে বিজেপির ক্ষতি না হলেও, সিপিএম যে সংকটে পড়েছে, সেটা আর বলার অপেক্ষা রাখে না।

ত্রিপুরায় তৃণমূলের সাফল্যের পর বিপ্লবের রাজ্যে সংগঠনের দায়িত্ব থাকা তৃণমূল নেতা রাজীব বন্দ্যোপাধ্যায় জানিয়েছেন, তিন মাসের লড়াইয়ে ২৪ শতাংশ ভোট পেয়েছে, আগামী দিনে আমরাই ত্রিপুরায় ক্ষমতায় আসব। রাজীববাবু বলেন, তিন মাস্যা তৃণমূল রাস্তায় নেমে মানুষের পাশে থাকার আশ্বাস দিয়েছে। এত হিংসা উপেক্ষা করে মানুষ যতটুকু ভোট দিতে পেরেছে, তাতেই আমরা দ্বিতীয় হয়ে উঠেছি। তিন মাস লড়াই করে ২৪ শতাংশ ভোট দখল করার নজির এমন আর নেই মনে হয়।

রাজীববাবু বলেন, অবাধ ছাপ্পা আর সন্ত্রাস করেও আমাদের রোখা যায় নি। আমি এও খবর পেয়েছে যে, অনেক জায়গায় বিজেপি নিজের গড় রক্ষা করতে ব্যর্থ হয়েছে। কোথাও ৫ আবার কোথাও ২৫ মাত্র ভোটে হেরেছে তৃণমূল। ওঁরা সন্ত্রাস না করে শান্তিপূর্ণ ভোট করালে বোর্ড গঠন করতে পারত না বিজেপি।

রাজীববাবু এও মনে করিয়ে দেন যে, গত পুর নির্বাচনে বিজেপি এরাজ্যে মাত্র ১৪ শতাংশ ভোট পেয়েছিল। এরপরেও তাঁরা রাজ্যে ক্ষমতায় এসেছে। আমরা ২৪ শতাংশ ভোট পেয়েছি। জেনে রেখে দিন, ২০২৩-র বিধানসভা নির্বাচনের আগে গতবারের মতো এবারেও পরিবর্তন আসবে। তৃণমূলকে ভোট দেওয়ার জন্য আমরা ত্রিপুরার মানুষকে ধন্যবাদ জানাচ্ছি। আমাদের এই লড়াই আগামী দিনেও জারি থাকবে।

[ad_2]