Press "Enter" to skip to content

বিমান থেকে টপটপ করে বৃষ্টির ফোটার মতো পড়ছে মানুষ, ভাইরাল আফগানিদের দেশ ছাড়ার ভিডিও


নয়া দিল্লিঃ আফগানিস্তানের অবস্থা চরম ভয়াবহ। দেশ ছাড়ার জন্য বিমানবন্দরে হাজার হাজার মানুষ একত্রিত হয়েছেন। অনেকেই আবার আমেরিকান সৈন্যর গুলিতে প্রাণও হারিয়েছেন। আর এরই মধ্যে একটি সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, যেখানে মাঝ আকাশে থেকে একের পর এক মানুষকে পড়তে দেখা যাচ্ছে। ভিডিওটি আফগানিস্তানের বলেই দাবি করা হচ্ছে। তবে ভিডিওর সত্যতা যাচাই করা আমাদের পক্ষে সম্ভব হয়নি।

শোনা যাচ্ছে যে, অনেকে সি-১৭ বিমানে ঝুলে ঝুলে দেশ ছাড়ার ঝুঁকি নিয়েছিল। বিমান কাবুল থেকে হাওয়ায় উড়তেই তারা একে একে মাটিতে পড়ে যায়। তিনজনকে চলন্ত বিমান থেকে মাটিতে পড়তে দেখা গিয়েছে। শোনা যাচ্ছে যে, অনেকে আবার বিমানের চাকায় পিষ্ট হয়ে প্রাণ হারিয়েছেন।

মিডিয়া রিপোর্টে বলা হয়েছে যে, তিনজন ব্যক্তি বিমানের চাকায় নিজেদের কোনওমতে আটকে দেশ ছাড়ার পরিকল্পনা নিয়েছিল। কিন্তু বিমান ওড়ার কিছুক্ষণের মধ্যেই তারা একে একে পড়ে যায়। আর তাঁদের ভয়াবহ মৃত্যু হয়। উল্লেখ্য, রবিবার কাবুল দখল করেছে তালিা। আফগানিস্তানের আশরফ গনি পদত্যাগ করে দেশ ছেড়ে দিয়েছেন। আর এরপর থেকেই কাবুলবাসীরাও আতঙ্কে দেশ ছাড়ছেন।

অন্যদিকে, আফগানিস্তান থেকে আরেকটি হয়েছে, যেখানে কাবুলের বিমানবন্দরে হাজার হাজার মানুষকে একত্রিত হতে দেখা গিয়েছে। তারা সকলেই দেশ ছাড়ার জন্য বিমানে উঠতে হুড়োহুড়ি করছেন। পরপর এই দুটি ভিডিও বর্তমানে আফগানিস্তানের করুণ দুর্দশার চিত্র তুলে ধরছে।