Press "Enter" to skip to content

বিশ্বের সবথেকে বড়ো মুসলিম দেশ মোদীজিকে যা সন্মান দিলো, জানলে আপনিও অবাক হবেন।

কেন্দ্রে মোদী সরকার আসার পর থেকে ভারতের শক্তি আন্তর্জাতিক মহলে দারুনভাবে বৃদ্ধি পেয়েছে। মোদীজি প্রধানমন্ত্রী হওয়ার পর থেকে বিশ্বের সমস্থ দেশগুলির সাথে সুসম্পর্ক রেখে শক্তিশালী বৈদেশিক নীতি রেখে চলেছেন। আপনাদের জানিয়ে রাখি গতকাল প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীজি পৃথিবীর সবথেকে বড়ো মুসলিম দেশ ইন্দোনেশিয়ায় পৌঁছেছেন। গতকাল ইন্দোনেশিয়ার রাষ্ট্রপতি জোকো উইদোদো সাথে দেখা করেন।

এই সাক্ষাতকালে এমন একটা ঘটনা ঘটে যা প্রমান করে দেয় যে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ক্ষমতা কতটা। আসলে ২০১৬ সালে ইন্দোনেশিয়া রাষ্ট্রপতি জোকো উইদোদো এর নাতির জন্ম হয়। গতকাল তার সাথেও দেখা করেন মোদীজি।
আপনাদের জানিয়ে রাখি রষ্ট্রপতির নাতির নাম জেন এথিস ছিল। কিন্তু নরেন্দ্র মোদীর সাথে দেখা হওয়ার পর জেন এথিস এর নামের সাথে শ্রী নরেন্দ্র জুড়ে দেওয়া হয়। অর্থাৎ এখন থেকে জেন এথিস এর নাম জেন এথিস শ্রী নরেন্দ্র।
এটা কোনো ছোট ঘটনা নয়, বিশ্বের সবথেকে বড়ো মুসলিম দেশ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে যা সন্মান দিয়েছেন তা ভারতীয়দের জন্য গৌরবের বিষয়।

আপনাদের আরও জানিয়ে রাখি, ইন্দোনেশিয়া মুসলিমরা নিজেদেরকে হিন্দুদের বংশধর মনে করেন। তারা কখনোই নিজেদের আরবি জাতি মনে করেন না। ইন্দোনেশিয়ার মুসলিমরা ভগবান রাম ও ভগবান কৃষ্ণকে নিজেদের পূর্বপুরুষ বলে দাবি করেন।

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.