বেরিয়ে এলো চাঞ্চল্যকর পরিসংখ্যান!! ২৫ বছরে বিজেপি ও কংগ্রেসের এই তথ্য জানলে আপনিও অবাক হবেন।

আজ কর্নাটকে বিজেপি সরকার গঠন করার সাথে সাথে আরেকটা রাজ্যকে কংগ্রেসমুক্ত করেছে এবং প্রমান করে দিয়েছে যে ভারতকে কংগ্রেসমুক্ত করার যে শপদ বিজেপি নিয়েছে তা তারা সফল করেই ছাড়বেন। কর্নাটকে বিজেপি জেতার সাথে সাথে একটা রিপোর্ট সামনে এসছে যা দেশবাসীকে অবাক করেদিয়েছে। বর্তমানে কোন দলে কতজন বিধায়ক রয়েছেন তার একটা লিস্ট বের করা হয়েছে যা সবাইকে চমকে দিয়েছে।

আপনাদের জানিয়ে রাখি ভারতবর্ষের সবথেকে পুরানো দল কংগ্রেস এবং কংগ্রেস ভারতে সবথেকে বেশি সময় ধরে রাজত্ব করেছে। অন্যদিকে বিজেপি কংগ্রেসের পরে এলেও বিজেপি রাষ্ট্রবাদী আদর্শের ভিত্তিতে সমস্থ জায়গায় অন্যান দলের সাথে লড়াই করে চলেছে। আপনারা জানলে অবাক হবেন, যে বিজেপি পার্টি একসময় মাত্র ১১৬ টি আসন থেকে নিজেদের লড়াই শুরু করেছিল তারা বর্তমানে ১৫১৮ টি আসনে পৌঁছে গিয়েছে।
অন্যদিকে কংগ্রেস ১৭১৪ আসন থেকে ৭২৭ টি আসনে পৌঁছে গেছে।

 

দেশে বিজেপি বিধায়কের সংখ্যা বিগত ২৫ বছরে সবথেকে বেশি। বর্তমানে বিজেপি বিধায়কের সংখ্যা ১৫১৮ অন্যদিকে কংগ্রেসে বর্তমান বিধায়ক সংখ্যা ৭২৭ জন। আপনারা জানলে অবাক হবেন একসময় কংগ্রেসের বিধায়কের সংখ্যা ২০০০ ছাপিয়ে গেছিলো। কিন্তু বর্তমানে রাহুল গান্ধীর নেতৃত্বে সেই সংখ্যা কমতে কমতে ৭২৭ এ পৌঁছেছে।

আসলে বিজেপির এমন উন্নতির পেছনে নরেন্দ্র মোদী ও সভাপতি অমিত শাহের অবদানকে মনে করা হচ্ছে। বিশেষজ্ঞদের দাবি বর্তমানে বিজিপির স্বর্ণযুগ চলছে এবং কংগ্রেসের খারাপ সময় চলছে। যদিও বিজেপি জানিয়েছে, তাদের স্বর্ণযুগ সেদিন আসবে যেদিন তারা পশ্চিমবঙ্গে সরকার গঠন করতে পারবে।

Leave a Reply

you're currently offline

Open

Close