Press "Enter" to skip to content

বেসরকারি বাস বাজেয়াপ্ত করার হুঁশিয়ারি মমতা ব্যানার্জীর! আতঙ্কে বাস মালিকেরা


কলকাতাঃ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী (PM Narendra ) মঙ্গলবার বিকেল চারটেয় জাতীর উদ্দেশ্যে ভাষণ দেন। উনি ঘোষণা করেন, গরিবদের বিনামূল্যে রেশন দেওয়ার যোজনা আগামী নভেম্বর মাস পর্যন্ত বাড়ানো হল। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর এই ঘোষণার প্রশংসা চারিদিকে হচ্ছে। আর সেই সময় পশ্চিমবঙ্গের ব্যানার্জী (CM ) রাজ্যবাসীর জন্য একটি বড় ঘোষণা করেন।

উনি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর (Narendra Modi) পাল্টা আগামী বছরের জুন মাস পর্যন্ত রাজ্যে বিনামূল্যে রেশন (Ration) দেওয়ার কথা ঘোষণা করেন। মমতা ব্যানার্জী রাজ্যে ১লা জুলাই থেকে শুরু হওয়ার আনলক-২ এর ছাড় নিয়েও তথ্য দেন। এর সাথে সাথে বেসরকারি গুলোকে হুঁশিয়ারি দিয়ে পরিষেবা চালু করার কথা বলেন।

গোটা দেশে ১লা জুলাই থেকে আনলক-২ শুরু হতে চলেছে। কেন্দ্র সরকার এরজন্য সোমবার গাইডলাইন্স জারি করেছে। যদিও, আনলক-১ এর মতই আনলক দ্বিতীয় পর্যায়ের জন্য রাজ্যকে ছাড় দেওয়া হয়েছে যে, তাঁরা নিজের মতো করে কেন্দ্রের দিশা-নির্দেশে বদল আনতে পারবে। পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী সেই মতে আনলাক-২ এর জন্য রাজ্যে অতিরিক্ত ছাড়ের কথা ঘোষণা করেন।

  • রাজ্যে সকাল ৫ঃ৩০ থেকে সকাল ৮ঃ৩০ পর্যন্ত প্রাতঃ ভ্রমণে ছাড় থাকবে। তবে প্রাতঃ ভ্রমণের সময় সামাজিক দুরত্ব বজায় রাখতে হবে।
  • বিয়ে বাড়িতে সর্বাধিক ৫০ জন একত্রিত হতে পারবেন। আর শ্রাদ্ধ বাড়িতে সর্বাধিক ২৫ জন জড় হতে পারবেন।
  • মমতা ব্যানার্জী বেসরকারি বাস মালিকদের জানান যে, আগামী ২৪ ঘণ্টার মধ্যে বাস চালানো শুরু করতে হবে। আর বাস ভাড়াও বাড়ানো যাবেনা।
  • উনি বাস মালিকদের হুঁশিয়ারি দিয়ে বলেন, যদি এরকম না করা হয়, তাহলে দুর্যোগ আইন অনুযায়ী তাদের বাস বাজেয়াপ্ত করা হবে।
  • মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জী বলেন, বেসরকারি বাস বাজেয়াপ্ত করার পর সরকার নিজস্ব ড্রাইভার দিয়ে বাস চালাবে। এরজন্য ভালো হবে বাস মালিকরা অহংকার ছেড়ে বাস চালাক। এই সময় অত্যাধিক উপার্জন করার সময় না।