Press "Enter" to skip to content

বেহাল নিকাশি ব্যবস্থা, কাজ করছে না পুরসভা! নিজেই কোদাল হাতে নর্দমা সাফ করলেন BJP বিধায়ক


বনগাঁঃ টানা বৃষ্টিতে জলে থৈথৈ করছে এলাকা। নর্দমায় আবর্জনা জমে থাকার কারণে যেতে পারছে না জল। দিনদিন ভোগান্তি বাড়ছে এলাকাবাসীর। পুরসভা দেখেও কিছু পদক্ষেপ নিচ্ছে না বলে অভি। আর এই করুণ সময়ে এগিয়ে এলেন খোদ বিধায়ক। নিজে কোদাল নিয়ে নেমে পড়লেন নর্দমা সাফ করতে। বনগাঁ উত্তরের বিজেপি () বিধায়ক অশোক কীর্তনিয়ার (Ashok Kirtania) এই কাজ চারিদিকে প্রশংসা পাচ্ছে।

বাংলা জুড়ে বিগত কয়েকদিন ধরে টানা বৃষ্টি হয়ে চলেছে। ইতিমধ্যে কয়েকটি জেলায় বন্যা দেখা দিয়েছে। ঘরছাড়া হয়েছে অজস্র মানুষ। তেমনই পরিস্থিতির বনগাঁর। সেখানে বন্যা না হলেও, বৃষ্টির জমে থাকা জলের কারণে এলাকাবাসী অতিষ্ঠ হয়ে উঠেছে। নর্দমায় আবর্জনা জমে থাকার কারণে পাশ হতে পারছে না জল। আর এই পরিস্থিতিতে এলাকা পরিদর্শনে বেরিয়েছিলে বিজেপির বিধায়ক অশোক কীর্তনিয়া।

এলাকা পরিদর্শনের সময় বনগাঁ পুরসভার ৮ নম্বর ওয়ার্ডে আবর্জনায় ভরা একটি নর্দমা দেখতে পারেন তিনি। এরপর স্থানীয়দের থেকে কোদাল চেয়ে নিয়ে তিনি নিজেই নর্দমা পরিস্কার করার কাজে নেমে পড়েন। অশোকবাবু বলেন, ড্রেন পরিস্কার হচ্ছে না বলেই চারিদিকে এত জল জমে রয়েছে। মশা-মাছি পোকামাকড়ের উপদ্রবও বেড়েছে। তাই নিজের হাতেই পরিস্কার করতে বাধ্য হলাম।

বিধায়ক বলেন, ১১ বছর ধরে বনগাঁ পুরসভা দখলে রয়েছে। কিন্তু ওঁরা কোনও কাজই করেনি। নিকাশি ব্যবস্থার দিকে নজর না দেওয়ায় অনেক কয়েকটি ওয়ার্ড এখনও জলমগ্ন। নরক যন্ত্রণায় ভুগছে স্থানীয়রা। তাই ওদের যন্ত্রণা একটু দূর করার চেষ্টা করলাম মাত্র।

অন্যদিকে, বিজেপি বিধায়কের এই কীর্তিকে কটাক্ষ করেছেন বনগাঁর পুর প্রশাসক। তিনি বলেছেন, ছবি তুলে মানুষকে চমকে দেওয়ার কাজ করেছেন বিধায়ক। পুরসভার কর্মীরা জঞ্জাল পরিস্কার করার কাজ করে এসেছেন, এরপর উনি ফটো সেশনের জন্য গিয়েছিলেন।