Press "Enter" to skip to content

বোমা ব্লাস্টে চীনা নাগরিকদের মৃত্যুতে চরম ক্ষুব্ধ বেজিং, ইমরান সরকারকে করল হুঁশিয়ার


নয়া দিল্লীঃের (Pakistan) উত্তর অঞ্চলে বুধবার একটি বাসকে নিশানা করে জোরদার হামলা করা হয়। ওই হামলায় ১৩ জনের মৃত্যু হয়েছে, মৃতদের মধ্যে ৯ জন া নাগরিক ছিল। এই হামলার পর চীন তাঁদের পরম বন্ধু পাকিস্তানকে জোর ধমক দিয়েছে।

চীনের বিদেশ মন্ত্রালয়ের মুখপাত্র ঝায়ো লিজিয়ান জানিয়েছেন, এই হামলার কারণে শোকার্ত চীন। আমরা এই ঘটনার কড়া নিন্দা করছি। চীনের মুখপাত্র ইমরান সরকারের কাছে গোটা ঘটনার তদন্তের দাবি জানিয়েছে এবং দোষীদের শাস্তি দেওয়ারও আর্জি জানিয়েছে। চীন কড়া ভাষায় পাকিস্তানকে এও বলেছে যে, পাকিস্তান যেন দায়িত্ববান আর নিষ্ঠার সঙ্গে চীনের নাগরিক এবং প্রোজেক্টের দেখভাল করে।

অনুযায়ী, এই হামলা সকাল ৭ঃ৩০ াদ হয়েছিল। বাসটি দসু বাঁধে কাজ করা ইঞ্জিনিয়ারদের নিয়ে যাচ্ছিল। ে ৩০ জন ইঞ্জিনিয়ার আর কর্মী সওয়ার ছিল। বাসটির সুরক্ষায় ছিল পাকিস্তানের সামরিক বাহিনী। এরপরই আচমকা বোমা ব্ল্যাস্ট হয়। আর তাতে ৯ জন চীনা নাগরিক সহ ১৩ জনের মৃত্যু হয়। বোমাটি কোথায় রাখা হয়েছিল, আর কেই বা রেখেছিল সেটা এখনও জানা যায়নি। গোটা ঘটনার তদন্তে নেমেছে পাকিস্তানি পুলিশ।

পাকিস্তান প্রথমে এই হামলাকে নিছকই একটি দুর্ঘটনা বলে ধামাচাপা দেওয়ার চেষ্টা করেছিল। কিন্তু চীনা দূতাবাস জানতে পেরে যায় যে, ওই বাসে হামলা হয়েছিল। এরপরই ের সংসদীয় পরামর্শদাতা বাবর আওয়ান হামলার কথা করেন। বাবর স্পষ্ট জানান যে, এটি একটি হামলাই ছিল।