Press "Enter" to skip to content

ব্রিটেনের তরফ থেকে PM Modi-কে পাঠানো হল G7 Summit-এ অংশ নেওয়ার আমন্ত্রণ, ভারতে আসবেন জনসন

নয়া দিল্লীঃ ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে G7 Summit-এ অংশ নেওয়ার জন্য আমন্ত্রণ করলেন।

জানিয়ে দিই, G7 Summit এই বছর ব্রিটেনে ১১ থেকে ১৩ জুন আয়োজিত হচ্ছে। G7 সন্মেলনে বিশ্বের প্রধান ৭ টি দেশ অংশ নেয়। G7 Summit এ জলবায়ু পরিবর্তনের চ্যালেঞ্জ আর করোনা মহামারী সঙ্কটের সাথে মোকাবিলা করা নিয়ে চর্চা হতে পারে। বলে রাখি, G7 শিখর সন্মেলন ২০২১ এ ভারত ছাড়াও সাউথ কোরিয়া আর অস্ট্রেলিয়ার রাষ্ট্র প্রধানদের আমন্ত্রণ জানানো হয়েছে।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন যে, ভারত বিশ্বের সবথেকে বড় ফার্মেসি রুপে আগে থেকেই ৫০ শতাংশের বেশি ভ্যাকসিন সরবরাহ করে। ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেন, ভারত করোনা মহামারীর সঙ্কট কালে ব্রিটেনের সাথে মিলেমিশে কাজ করেছে। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর সাথে আমার লাগাতার কথাবার্তা হয়।

জানিয়ে দিই, G7 Summit এর আগে ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন ভারত সফরে আসবেন। যদিও এর আগে ২৬ জানুয়ারি গণতন্ত্র দিবস উপলক্ষ্যে ভারতে আসতেন, কিন্তু ব্রিটেনে করোনার নতুন স্ট্রেন পাওয়ার পর আর সেই দেশে করোনার মামলা বৃদ্ধি পাওয়ার পর বরিস জনসন এই সফর রদ করতে বাধ্য হন।