Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ নির্ভয়ার দোষী পবন গুপ্তার প্রাণ ভিক্ষার আবেদন খারিজ করলেন রাষ্ট্রপতি, এবার ফাঁসি নিশ্চিত

নয়া দিল্লীঃ বুধবার নির্ভয়ার দোষী () পবন গুপ্তার (Pawan Gupta) প্রাণ ভিক্ষার আবেদন খারিজ করে দেন ()। এর সাথে সাথে মামলায় চার অভিযুক্তের সমস্ত আইনি বিকল্প শেষ হয়ে গেলো। এবার তাঁদের ফাঁসি কাঠে ঝুলতে হবে। পবনের প্রাণ ভিক্ষার আবেদন খারিজ হওয়া আর চার দোষীদের কাছে সমস্ত আইনি রাস্তা বন্ধ হয়ে যাওয়ার পর তিহার জেল প্রশাসন পাটিয়ালা হাউস কোর্টে নতুন ের জন্য আবেদন করবে। সুত্র অনুযায়ী, এই মার্চেই চার দোষীদের ফাঁসি দেওয়া হবে।

https://platform.twitter.com/widgets.js

নির্ভয়ার আইনজীবী সীমা কুশওয়াহ বলেন, চার দোষীদের ফাঁসির তারিখ ঘোষণা করার জন্য আমরা দিল্লীর আদালতে নতুন করে আবেদন করব। সমস্ত দোষী নিজেদের সমস্ত আইনি বিকল্প ব্যবহার করে ফেলেছে। এবার যেই তারিখে ডেথ ওয়ারেন্ট জারি করা হবে, সেটা ফাঁসির শেষ তারিখ হবে।

মার্চ মাসেই ফাঁসি হওয়া সম্ভাবনা বেশি। কারণ বিচারক নতুন ডেথ ওয়ারেন্ট জারি করলে ১৪ দিন পরের তারিখ েন। আর যদি এই ডেথ ওয়ারেন্ট শীঘ্রই জারি হয়ে যায়, তাহলে ১৪ দিন এই মার্চ মাসের মধ্যে পড়বে। আর এই জন্য দোষীদের ফাঁসি মার্চ মাসেই হবে এটা প্রায় নিশ্চিত।

আপনাদের জানিয়ে দিই, সোমবার আদালতে পবন গুপ্তার আবেদনে শুনানির কারণে তৃতীয়বার নির্ভয়ার দোষীদের ফাঁসি পিছিয়ে যায়। শুনানির পর ফাঁসির সাজার মাত্র ১২ ঘণ্টা হাতে ছিল। আদালতে পবনের আবেদন খারিজ করে দেওয়ার পর পবন আবার রাষ্ট্রপতির কাছে প্রাণ ভিক্ষার আবেদন করে।