Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ শারজিল ইমামের বিরুদ্ধে দেশবিরোধী ভাষণ আর দাঙ্গা উস্কানি দেওয়ার অভিযোগে চার্জশিট দায়ের

নয়া দিল্লীঃ দিল্লীর জামিয়া বিশ্ববিদ্যালয়ে ১৫ই ডিসেম্বর এ হওয়া হিংসার মামলায় গ্রেফতার শারজিল ইমামের (Sharjeel Imam) বিরুদ্ধে দিল্লী পুলিশ () চার্জশিট দাখিল করল। ওই চার্জশিটে দিল্লী পুলিশ শারজিল ইমামকে উস্কানিমূলক ভাষণ, দাঙ্গা ছড়ানো এবং দেশবিরোধী ভাষণ দেওয়ায় অভিযুক্ত বানিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

আপনাদের জানিয়ে রাখি, জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ের (JNU) মডার্ন ইন্ডিয়ান হিস্ট্রি এর ছাত্র শারজিল ইমাম আলীগড় মুসলিম বিদ্যালয়ের দ্বারা হওয়া ধর্নায় গত ১৬ই জানুয়ারি এক উসকানিমূলক এবং দেশ বিরোধী স্লোগান দিয়েছিল। ওই ভাষণে ইমাম বলেছিলে, যদি আমরা উত্তর-পূর্বের রাজ্য গুলোকে ভারত থেকে আলদা করে দিই তাহলে আমরা আমাদের মানতে বাধ্য করতে পারব সরকারকে।

এছাড়াও জামিয়া মিলিয়া িয়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র দ্বারা প্রদর্শনে উস্কানিমূলক ভাষণ দেওয়ার অভিযোগ উঠেছিল শারজিল ইমামের বিরুদ্ধে। দিল্লি পুলিশের তদন্তে শারজিল ইমাম সেখানে ভাড়া থাকত সেখানে সার্চ অপারেশনে শারজিলের ল্যাপটপ আর ডেস্কটপ উদ্ধার করা হয়েছিল। শারজিলের মোবাইল ফোন জাহানাবাদের কাকো গ্রাম থেকে উদ্ধার করা হয়েছিল। শারজিলের ভাই তাঁর ফোন সনাক্ত করেছিল।

https://platform.twitter.com/widgets.js

শারজিল ইমাম নাগরিকতা সংশোধন আইন আর নাগরিকপঞ্জির বিরুদ্ধে প্রচুর পরিমাণে বিভ্রান্তিকর লিফলেট মসজিদে মসজিদে বিলি করত। ক্রাইম ব্রাঞ্চ এরকম অনেক লিফলেট উদ্ধার করেছে বলে জানিয়েছিল দিল্লী পুলিশ।