Press "Enter" to skip to content

ব্রেকিং খবরঃ সপরিবারে জেল আজম খানের! চিটিংবাজি, চুরি আর ৪২০ এর মামলা দায়ের ওনার বিরুদ্ধে!

সমাজবাদী পার্টির (Samajwadi Party) সাংসদ তথা বরিষ্ঠ নেতা আজম খানের () মুশকিল আরও বেড়ে গেলো। আজম খানকে পুরো পরিবারের সাথে সাত দিনের জন্য জেলে পাঠানোর আদেশ দিয়েছে। আজম খান, ওনার স্ত্রী তঞ্জিন ফাতিম আর ছেলে আবদুল্লাহ আজম খানকে ২রা মার্চ পর্যন্ত জেলে পাঠানো হয়েছে। আজ রামপুরের এডিজি ৬ আদালতে আজম খান সপরিবারে পেশ হন।

আপনাদের জানিয়ে দি, বিগত কয়েকদিন ধরে আজমখানকে হাজির হওয়ার সমন জারি করা হয়েছিল। কিন্তু আজম খান একবারও আদালতে পেশ হননি। বারবার একই কাজ করার জন্য আদালত আজম খান, তাঁর ছেলে আর তাঁর স্ত্রীর বিরুদ্ধে জামিন অযোগ্য ধারায় ওয়ারেন্ট জারি করে। এখনো পর্যন্ত সমাজবাদী পার্টির সাংসদ আজম খানের বিরুদ্ধে ৮৮ টি মামলা দায়ের আছে।

আপনাদের জানিয়ে দিই, আজম খান ২০ টি মামলায় জামিনের আবেদন করেছিলেন। বুধবার ১৭ টি মামলার শুনানি হয় আর চারটি মামলায় জামিন পাওয়া যায়, কিন্তু বাকি ১৩ টি মামলায় শুনানির জন্য আগামী তারিখ দেওয়া হয়। একটি মামলায় আগামীকাল শুনানি হবে।

আর বাকি মামলা গুলোতে ২রা মার্চ শুনানি হবে। ওই মামলা গুলোর মধ্যে ের সময় দায়ের হওয়া বিধি ভঙ্গের চারটি মামলা আছে। আগামী শুনানি পর্যন্ত আজম খানকে জেলেই থাকতে হবে। কয়েকটি মামলায় জামিন মঞ্জুর হয়েছে। কিন্তু আজম খানের ছেলের ভুয়ো প্রমাণপত্র আর দুটি মামলায় ৪২০ ধারা অনুযায়ী দায়ের মামলায় জামিন না মঞ্জুর করে দেওয়া হয়েছে।

আজম খানের বিরুদ্ধে দায়ের ৮৮ মামলা এখনো পর্যন্ত বিশ্ব রেকর্ডের মধ্যে আছে। কারণ ভারত তথা গোটা বিশ্বের ইতিহাসে কোন সাংসদের বিরুদ্ধে এত মামলা কোনদিনও দায়ের হয়নি। আর দায়ের মামলা গুলোর মধ্যে চুরি, চিটিংবাজি, সরকারের জমি দখল নেওয়া, মারপিট, লুঠ এর মতো সঙ্গিন মামলা আছে।