Press "Enter" to skip to content

বড়সড় কিছু হওয়ার সম্ভাবনা বঙ্গ বিজেপিতে, কাউকে না জানিয়েই দিল্লী গেলেন তিন সাংসদ


ঃ রাজ্যের বিরোধী দলনেতা তথা ির বিধায়ক রবিবার দিল্লীতে রওনা দিয়েছিলেন। আর এবার আজ বঙ্গ বিজেপির তিন আচমকাই দিল্লীর উদ্দেশ্যে রওনা দিলেন। আজ যারা দিল্লীতে গেলেন তাঁরা হলেন সৌমিত্র খাঁ, নিশীথ প্রামাণিক আর অর্জুন সিংহ। কিন্তু তাঁদের দিল্লী যাওয়ার আসল কারণ নিয়ে ধোঁয়াশা রয়েছে। সূত্রের খবর অনুযায়ী, এই তিনজনের দিল্লী সফর নিয়ে বঙ্গ বিজেপির নেতারা কিছুই জানতেন না। যদিও, বিতর্ক এড়াতে রাজ্যের নেতারা দাবি করেছেন যে, দলকে জানিয়েই যে দিল্লী যেতে হবে তেমন কোথাও বলা নেই। তাঁরা ব্যক্তিগত কারণে যেতেই পারে।

দিল্লীতেই আছেন। আর ওনার দিল্লী সফর নিয়ে কিছুই জানতেন না বঙ্গ বিজেপির সভাপতি । তিনি নিজেই এই কথা স্বীকার করেছেন। দিলীপ ঘোষ এও বলেছিলেন যে, ‘শুভেন্দু কেন দিল্লী গিয়েছে, তা দিল্লীর নেতারাই বলতে পারবেন। শুভেন্দুর পর আবারও রাজ্যের নেতাদের না জানিয়ে তিন সাংসদের দিল্লী সফর ঘিরে উঠছে প্রশ্ন।

এমনিতেই বঙ্গ বিজেপিতে এখন অস্বস্তিকর আবহাওয়ার সৃষ্টি হয়েছে। মঙ্গলবার হেস্টিংসের বৈঠকে ার্জী, মুকুল রায়দের অনুপস্থিতি নিয়ে জল্পনার সৃষ্টি হয়েছিল। এরপর মুকুল রায় জানান যে, ওনাকে কেউ এই মিটিংয়ের কথা জানায় নি। এছাড়াও বৈঠকের পরপরই রাজীব ব্যানার্জীর একটি পোস্ট রাজ্য বিজেপিতে ভূমিকম্প সৃষ্টি করে দিয়েছে। আর এরমধ্যে তিন সাংসদের দিল্লী সফর বঙ্গ বিজেপি নেতৃত্বদের আরও চিন্তায় ফেলে দিচ্ছে।

কানাঘুষো শোনা যাচ্ছে যে, বঙ্গ বিজেপিতে এবার বড়সড় রদবদল হতে পারে। আর এই কারণেই রাজ্য বিজেপির অনেকেই দিল্লী উড়ে যাচ্ছেন। আগামী দিনে আরও কয়েকজন বিশেষ করে মুকুল রায়ও দিল্লী যেতে পারেন বলে খবর। তবে বর্তমানে ওনার এবং ওনার স্ত্রীর শারীরিক অবস্থা ভালো নেই বলেই তিনি থেকে কিছুটা দূরে আছেন।