Press "Enter" to skip to content

বড়সড় সফলতা অর্জন করল মহারাষ্ট্র পুলিশ, নকশাল দমন অভিযানে নিকেশ ১৩ লাল সন্ত্রাসী


মুম্বাইঃমহারাষ্ট্রের গড়চিরৌলিতে পুলিশ আর নকশালের মধ্যে এনকাউন্টার হয়। এই এনকাউন্টারে পুলিশ ১৩ জন নকশালকে নিকেশ করে। মৃত সব নকশালের দেহ উদ্ধার করেছে পুলিশ। এই এনকাউন্টার গড়চিরৌলির এটাপল্লির জঙ্গলে মহারাষ্ট্র পুলিশের সি-৬০ ইউনিট আর নকশালদের মধ্যে হয়। উদ্ধার করা দেহগুলোকে এখনও সনাক্ত করা সম্ভব হয়নি বলে জানা গিয়েছে। পুলিশের টিম এখনও এলাকায় অভিযান চালাচ্ছে। বলে দিই, মহারাষ্ট্রের গড়চিরৌলি এলাকা ছত্তিসগড়ের সীমান্ত লা। আর এই এলাকা নকশাল প্রভাবিত বলে চিহ্নিত।

https://platform.twitter.com/widgets.js

প্রাপ্ত অনুযায়ী, পুলিশের টিম গড়চিরৌলিতে নকশালদের লুকিয়ে থাকার খবর পায়। এরপর সি-৬০ কম্যান্ডোরা তল্লাশি অভিযান চালানো শুরু করে। পুলিশের অভিযানের সময় নকশালরা পুলিশের টিমের উপর হামলা চালায়। এরপরই এনকাউন্টার শুরু হয়। এই এনকাউন্টারে নকশালের ১৩ জন জঙ্গি নিকেশ হয়। পুলিশ তাঁদের দেহ উদ্ধার করেছে।

এর আগে ২৯ মার্চ গড়চিরৌলিতে খোব্েন্ধার জঙ্গলে আর নকশালদের মধ্যে এনকাউন্টারে দুই সমেত কমপক্ষে পাঁচজন নকশালি মারা পড়েছিল। জঙ্গলের বিভিন্ন জায়গায় কমপক্ষে ৫০ থেকে ৬০ জন নকশালি লুকিয়ে পুলিশের টিমের হামলা চালায়। একঘণ্টা ধরে চলা গোলাগুলির পর এনকাউন্টার শেষ হয়। এরপর নকশালরা পিছু হটে।

পুলিশ এলাকায় তল্লাশি চালিয়ে ৩টি প্রেসার কুকার বোমা, ৩০৩টি রাইফেল ম্যাগাজিন, গুলি, বিদ্যুতের তারের বান্ডিল, ফায়ার-ক্র্যাকার বোমা, ওষুধ আর অন্যান্য সামগ্রী উদ্ধার করেছিল।