Press "Enter" to skip to content

বড় খবরঃ আর আটকাতে পারল না কেউ! কাল ভোরেই ফাঁসি নির্ভয়ার দোষীদের

নয়া দিল্লীঃ ার ( Case) দোষীদের ২০ মার্চ সকাল ৫ঃ৩০ নাগাদ ফাঁসি দেওয়া হবে। পাটিয়ালা হাউস কোর্টে (Patiala House Court) দোষীদের দায়ের আবেদনে শুনানি করে ফাঁসির সাজা বহাল রাখে। দোষীদের আইনজীবী এপি সিং অনেক মামলা মোকদ্দমায়ের কথা তুলে কাল সকালের ফাঁসির সাজা রদ করার আবেদন করেছিল। এর আগেও আজ সকালে নির্ভয়ার তিন দোষীদের তিনটি আবেদন খারিজ হয়েছিল।

আজ সকালে আর হত্যার মামলায় () দোষী পবন গুপ্তা () বড়সড় ঝটকা খায় ে। আদালত দোষী পবনের কিউরেটিভ আবেদন খারিজ করে দেয়। দোষী পবন নির্ভয়া কাণ্ডের সময় নাবালিক ছিল বলে আদালতে আবেদন দাখিল করেছিল, কিন্তু সুপ্রিম কোর্ট সে আবেদন খারিজ করে দেয়।

সুপ্রিম কোর্টে পবনের পিটিশনে বৃহস্পতিবার সকাল ১০ঃ২৫ এ শুনানি হয়। এই শুনানিতে সুপ্রিম কোর্টে ৬ জন বিচারক শুনানি করে পবনের আবেদন খারিজ করে দেন। নির্ভয়ার গণধর্ষণ আর ফাঁসির একদিন আগেও দোষীরা আইনি মারপ্যাঁচে ফাঁসি পিছনোর জন্য চেষ্টা চালিয়েই যাচ্ছে। দোষীরা ফাঁসির সাজা রদ করার জন্য আবারও আদালতে পৌঁছেছে। তাঁরা প্রতিবারই কিছু না কিছু করে ফাঁসি দেওয়ার কিছুদিন আগেই আদালতে যাচ্ছে।

আরেকদিকে, মিডিয়া রিপোর্টস অনুযায়ী, নির্ভয়ার দোষীদের মধ্যে একজন বিনয় রাজধানী দিল্লীর তিহার জেলের আধিকারিকদের বলেছিল যে, তাঁকে ফাঁসি দিলে যদি ধর্ষণ বন্ধ হয়ে যায় তাহলে যেন তাঁকে ফাঁসি দয়ে দেওয়া হয়। আরেকদিকে নির্ভয়ার আরেক দোষী অক্ষয়ের স্ত্রী ফাঁসির আগে আদালতে ডিভোর্সের আবেদন করেছিল।