Press "Enter" to skip to content

বড় খবরঃ গর্ভবতী মহিলাদের দেওয়া আর্থিক সাহায্য ৫০ শতাংশ বাড়িয়ে দিলো মোদী সরকার

কেন্দ্রের () সরকার কর্মচারী রাজ্য বীমা নগম (ইএসআইসি) এর লভ্যার্থী গর্ভবতী মহিলাদের () বড়সড় উপহার দিলো। () অনুযায়ী, এবার সরকার ইএসআইসি নেটওয়ার্কের বাইরে হাসপাতালে চিকিৎসা করানো লভ্যার্থী মহিলাদের ৫০ শতাংশ অধিক টাকা দেবে।

উল্লেখ্য, সরকার গর্ভবতী মহিলাদের আর্থিক সাহায্য দেওয়া প্রসূতি খরচ বাড়িয়ে ৭ হাজার ৫০০ টাকা করার নির্ণয় নিয়েছে। এখনো পর্যন্ত ৫ হাজার টাকা করে আর্থিক সাহায্য দেওয়া হত। যদিও এই সুবিধা সেই মহিলারাই পাবেন, যারা রাজ্য বীমা নিগমের সুবিধা পায়। শ্রম মন্ত্রী সন্তোষ গ্যাংওয়ারের নেতৃত্বে হওয়া বৈঠকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। জানিয়ে দিই, দৈনন্দিন জীবনে লাগাতার খরচ বেঁচে যাওয়ার কারণে মহিলাদের দেওয়া এই আর্থিক সাহায্য ৫ হাজার টাকা অনেক কম।

আর এই কারণেই সরকার এই আর্থিক সাহায্য বাড়ানোর সিদ্ধান্ত নিয়েছে। সরকার অনুযায়ী, সবরকম তথ্যকে ধ্যানে নিয়ে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রসূতি খরচ সেই লভ্যার্থী মহিলাদের দেওয়া হবে যারা ইএসআইসি নেটওয়ার্কের হাসপাতালে অথবা ঔষধি কেন্দ্রে না পৌঁছে অন্যান্য হাসপাতালে মাতৃসেবার লাভ ওঠায়।

আপনাদের জানিয়ে দিই, বর্তমান সময়ে গোটা দেশে ইএসআইসি এর ১৫০ এর বেশি হাসপাতাল আছে। ওই হাসপাতাল গুলোতে সামান্য থেকে সঙ্গিন চিকিৎসা উপলব্ধ আছে।