Press "Enter" to skip to content

বড় খবরঃ পশ্চিমবঙ্গে এক তরুণের শরীরে পাওয়া গেল করোনা! দুদিন আগেই ব্রিটেন থেকে ফিরেছিল সে


কলকাতাঃ গোটা বিশ্বে করোনার () আতঙ্কে তঠস্থ। বিশ্ব স্বাস্থ সংগঠন এই ভাইরাসকে মহামারী ঘোষণা করে দিয়েছে। চীনে নিজের প্রকোপ দেখানোর পর এবার বিশ্বের বাকি দেশ গুলোকেও নিজের প্রকোপে আনতে চাইছে। চীনের পর ইরান আর ইতালি সবথেকে বেশি ক্ষতিগ্রস্ত হয়েছে এই ভাইরাসে।

ভারতের ধীরে ধীরে নিজের প্রভাব বিস্তার করেছে করোনা। এখনো পর্যন্ত ভারতে ১৩৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এছাড়াও তিনজনের মৃত্যু হয়েছে এই ভাইরাসে। ভারতের মধ্যে সবথেকে বেশি মহারাষ্ট্রে এই ভাইরাসের প্রকোপ ছড়িয়ে পড়েছে। মহারাষ্ট্রে ৪৪ জন এই মারক ভাইরাসে আক্রান্ত হয়েছেন।

আরেকদিকে এই ভাইরাসের কারণে ভারতের বিভিন্ন রাজ্যে স্কুল, কলেজ আর সিনেমা হল গুলোকে বন্ধ রাখার নির্দেশ দেওয়া হয়েছে। ের মুখ্যমন্ত্রী () আগামী ১৫ই এপ্রিল পর্যন্ত রাজ্যে সমস্ত স্কুল, কলেজ আর সিনেমা হল বন্ধ রাখার নির্দেশ দিয়েছেন।

আর এরই মধ্যে এবার পশ্চিমবঙ্গেও () পাওয়া গেল করোনা। ইংল্যান্ড ফেরত এক যুবকের দেহতে পাওয়া গেছে এর সংক্রমণ। ১৫ই মার্চ ওই যুবক বিলেত থেকে দেশে ফিরেছিলেন। বিদেশ থেকে ফেরার পর তাঁর মধ্যে কোন উপসর্গ ছিল না। তা স্বত্বেও তাঁকে বাড়িতেই কোয়ারেন্টাইনে রাখা হয়েছিল। এরপর নমুনা সংগ্রহ করেই পাঠানো হয়েছিল বেলেঘাটা আইডিতে। রিপোর্ট সামনে আসতেই ধরা পড়েছে করোনাভাইরাস। আপাতত তাঁকে বেলেঘাটা আইডি হাসপাতালের বিশেষ আইসোলেশন ওয়ার্ডে রাখা হয়েছে।