Press "Enter" to skip to content

বড় ঘোষণা যোগীর, বাজেয়াপ্ত করা মাফিয়াদের জমিতে তৈরি হবে গরিব-দলিতদের জন্য বাড়ি

লখনউঃ উত্তর প্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ( Adityanath) বৃহস্পতিবার বিধানসভায় কয়েকটি বড় ঘোষণা করেন। উনি ঘোষণা করেন যে, সরকার মাফিয়াদের যেই জমি বাজেয়াপ্ত করেছে, সেখানে গরিব আর দলিতদের জন্য ঘর বানানো হবে। পাশাপাশি তিনি রাজ্যের এক কোটি যুবদের স্মার্টফোন দেওয়ারও ঘোষণা করেন।

বিধানসভায় নিজের ভাষণে যোগী বলেন, মাফিয়াদের বাজেয়াপ্ত করা জমিতে গরিব আর দলিতদের জন্য ঘর বানিয়ে দেওয়া হবে। পাশাপাশি ৩ হাজার কোটি টাকার তহবিল গড়ে রাজ্যের ১ কোটি যুবকদের স্মার্ট ফোন, ট্যাবলেট আর ল্যাপটপ দেওয়া হবে।

মুখ্যমন্ত্রী যোগী কর্মচারী আর পেনশনভোগীদের জন্য ডিএ বাড়ানোর ঘোষণাও করেছেন। তিনি জানিয়েছেন যে, ১ জুলাই থেকে কর্মচারীদের ২৮ শতাংশ ডিএ দেওয়া হবে। পাশাপাশি আইনজীবীদের সামাজিক সুরক্ষা অনুযায়ী দেড় লক্ষ টাকার বদলে ৫ লক্ষ টাকা দেওয়া হবে। যোগী জানান, সরকার আশ্রয়হীন মহিলাদের জন্যও প্রকল্প আনছে।

বিধানসভায় মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ বিরোধীদের কটাক্ষ করে বলেন, যারা ার দিকে ঘুরেও তাকাত না, তাঁরা আজ চিল্লিয়ে বলছে ভগবান আমাদের। যাদের কাছে রাম সাম্প্রদায়িক ছিল, এখন তাঁরাই মাথানত করে বলেছে আমরারও ভক্ত। আগে যারা ক্ষমতায় ছিল তাঁরা কুম্ভের জন্য কিছু করেনি। কুম্ভের জন্য কিছু করলে টুপি পরে মুবারক জানাবে কী করে? কিন্তু এখন তাঁদের মাথা থেকে টুপি উধাও হয়ে গিয়েছে।