Press "Enter" to skip to content

ভগবান বিশ্বকর্মার মূর্তির উপর আক্রমন করল উগ্রপন্থীরা! বাঁশ দিয়ে আক্রমন করে ভাঙা হল মূর্তি

বিগত সময় ধরে দেশে হিন্দু দেবদেবীর প্রতি বিদ্বেষমূলক আচরণ দারুণভাবে দেখা পড়েছে। সম্প্রতি পরি খান নামের এক মহিলা হিন্দু দেবদেবীর উপর অভদ্র গালি গালাজ করেছিল। যা নিয়ে সোশ্যাল মিডিয়ায় ব্যাপক তোলপাড় হয়েছিল। এখন বিশ্বকর্ম পূজার পর এক চাঞ্চল্যকর সামনে আসছে। আসলে এক স্থানে হিন্দু যুবকরা দেবের বিসর্জন করতে যাচ্ছিল। সেই সময় কিছু উন্মাদী গ্যাং যুবকদের উপর হামলা করে দেয়।

বিহারের মতিহারির মাহিশি থানার অন্তর্গত তারনিয়া গ্রামে এই ঘটনাটি ঘটেছে বলে জানা গেছে।বজরং দলের নেতা গোলু খেলানী এ প্রসঙ্গে মিডিয়া কর্মীদের সাথে কথা বলেন। গোলু খেলানী বলেন, শুক্রুবার দিন এই ঘটনা ঘটেছে। এদিন বিকেল ৪ টের দিকে কিছু হিন্দু যুবক বিশ্বকর্মা ঠাকুরের বিসর্জনের জন্য যাচ্ছিলেন।

সেই সময় কিছু দুষ্কৃতীরা হামলা চালায় এবং মূর্তি অবধি ভাঙচুর করে। গাড়ি মুসলিম বস্তির মধ্যে দিয়ে যাওয়ার সময় এই ঘটনা ঘটেছে। যে এলাকা দিয়ে মূর্তি বিসর্জনের জন্য নিয়ে যাওয়া হচ্ছিল সেখানের স্থানীয় গুন্ডা মানসিকতার লোকজন এই উপদ্রব করেছে বলে জানা গেছে। উগ্র লোকজন বাঁশ দিয়ে মুর্তির উপর ভাঙচুর করে। গাড়ির চাবি খুলে নেয় বলেও অভিযোগ উঠেছে। এই ঘটনার ইস্যুতে মহম্মদ নিরালা, দানিশ, সরফরাজের নাম উঠে এসেছে।

গোলু খেলানি বলেন, বিশেষ সম্প্রদায়ের লোকজন হুমকি দিয়েছিল যে যদি বিসর্জন করতে যাওয়া গাড়ি এই রাস্তা দিয়ে নিয়ে যাওয়া হয় তাহলে তারা ভাঙ্গচুর করবে। তবে হিন্দু যুবকেরা বিষয়টি গম্ভীরতার সাথে নেয়নি। যার পর এমন ঘটনার সম্মুখীন হতে হয়। বিষয়টি নিয়ে পুলিশের কাছে FIR দায়ের করা হয়েছে। প্রসঙ্গত এর আগে শেখপুরা জেলায় সরস্বতী প্রতিমা বিসর্জনের সময় এমন ঘটনা ঘটেছিল।