Press "Enter" to skip to content

ভগবান শিবকে সাক্ষী রেখে হিন্দু যুবক ও মুসলিম যুবতী করলেন বিয়ে! দুই পরিবার জানাল সম্মতি

ী সরকার সম্প্রতি এক অধ্যাদেশ এনেছিল যার অন্তর্গত অন্য ধর্মের লোকেদের বিয়ে করা ব্যাক্তিদের জন্য শাস্তির বিধান আনা হয়েছিল। বিশেষ করে লাভ জিহাদের মতো ঘটনা আটকানোর জন্য এই ধরণের অধ্যাদেশ আনা হয়েছিল। তবে এখন অন্য সম্প্রদায়ে বিবাহ সম্পর্কিত এমন এক আসছে যা সকলকে অবাক করেছে একই সাথে আনন্দিত করেছে।

আসলে দিল্লীর বাসিন্দা রেশমা ও আড়াইয়ার বাসিন্দা আমন মন্দিরে সনাতন রীতি মেনে বিবাহ সম্পন্ন করেছেন। ভগবান শিবের আশীর্বাদ নিয়ে দুই যুবক যুবতীর বিবাহ সম্পন্ন হয়েছে। এক্ষেত্রে দুই পরিবার থেকেই বিয়ের বিষয়ে সহমত ছিল বলে জানা গেছে।

জানিয়ে দি, আমন হিন্দু বাড়ির ছেলে অন্যদিকে রেশমা মুসলিম বাড়ির মেয়ে। তাই বিয়ের বিষয়ে তাদের আগে থেকে এক দুশ্চিন্তা ছিল। তবে পরিবার কোনো আপত্তি না জানানয় বিয়েতে কোনো সমস্যা হয়নি।

প্রাপ্ত খবর অনুযায়ী, আড়াইয়ার বাসিন্দা আমন চাকরি সূত্রে দিল্লিতে ছিলেন। দিল্লীতে রেশমার সাথে তার বন্ধুত্ব হয়। বন্ধুত্ব বেশকিছু বছর চলার পর তারা বিয়ের সিদ্ধান্ত নেয়। এরপর দুই বাড়ির সহমতিতে হিন্দু রীতি রেওয়াজ মেনে মন্দিরে বিবাহ সম্পন্ন হয়। দান থেকে সাতপাকে ঘোরা, ইত্যাদি সমস্তু রীতি মেনে বিবাহ সম্পন্ন হয়।