Press "Enter" to skip to content

ভবানীপুরে জোর টক্করের পূর্বাভাস, মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে বিজেপির প্রার্থী হলেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল


অবশেষে ভবানীপুর কেন্দ্রের জন্য প্রার্থী ঘোষণা করল ভারতীয় পার্টি। ভবানীপুর কেন্দ্রের উপনির্বাচন ছাড়াও মুর্শিদাবাদের সামশেরগঞ্জ ও জঙ্গিপুরের ের জন্যও প্রার্থী ঘোষণা করেছে । বড়সড় চমক দিয়ে ভবানীপুর কেন্দ্রে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালকে বন্দ্যোপাধ্যায়ের প্রতিদ্বন্দ্বী হিসেবে ময়দানে নামাল ি। এছাড়াও, সামশের গঞ্জের জন্য মিলন ঘোষ এবং জঙ্গিপুরের জন্য সুজিত দাসকে প্রার্থী করা হয়েছে বিজেপির তরফ থেকে।

উল্লেখ্য, বেশ কিছুদিন ধরে ভবানীপুরে বিজেপির প্রার্থী কে হবে এই নিয়ে দোটানায় ছিল গেরুয়া শিবির। বঙ্গ বিজেপির সভাপতি দিলীপ ঘোষ এও বলেছিলেন যে, মমতার বিরুদ্ধে কেউ প্রার্থী হতে চাইছেন না। অন্যদিকে, একুশের নির্বাচনে ভবানীপুর কেন্দ্র থেকে বিজেপির হয়ে লড়াই করা অভিনেতা রুদ্রনীল ঘোষ মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে প্রার্থী হতে চেয়েছিলেন। এছাড়াও বঙ্গ বিজেপির তরফ থেকে ৬ জনের নামের প্রস্তাব দিল্লিতে পাঠানো হয়েছিল।

যেই ছয় জনের নাম দিল্লিতে পাঠানো হয়েছিল, তাঁদের মধ্যে আইনজীবী প্রিয়াঙ্কা টিব্রেওয়ালের নাম সবথেকে বেশি উঠে এসেছিল। কারণ প্রিয়াঙ্কা ভোট পরবর্তী হিংসা মামলায় আদালতে লড়ে -র হাতে তদন্ত তুলে দেওয়ার পিছনে বড় ভূমিকা পালন করেছিলেন।

এছাড়াও বিজেপির নিহত পরিবারের একজন সদস্যকেও ভবানীপুর কেন্দ্র থেকে মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে ময়দানে নামানোর কথা উঠেছিল। কিন্তু শেসে বাজিমাত করেন প্রিয়াঙ্কা টিব্রেওয়াল। আইনজীবী তথা বিজেপি নেত্রী প্রিয়াঙ্কা বলেছিলেন যে, ওনাকে দল যদি প্রার্থী করে তাহলে তিনি মুখ্যমন্ত্রীর বিরুদ্ধে লড়াই করার জন্য প্রস্তুত।