Press "Enter" to skip to content

ভারতকে চাপে রাখতে গিয়ে নিজেদের খোঁড়া কবরে পড়ছে পাকিস্তান, হয়ে গেল বড় ক্ষতি

[ad_1]

নয়া দিল্লিঃ পাকিস্তানের লাহোরে ভয়াবহ বোমা বিস্ফোরণে তিনজন নিহত হয়েছেন। লাহোরের আনারকলি এলাকায় বিস্ফোরণে বেশ কয়েকজন গুরুতর আহত হওয়ার খবরও পাওয়া গেছে। ঘটনাস্থলে বিপুল সংখ্যক পুলিশ বাহিনী উপস্থিত রয়েছে। আহতদের চিকিৎসার জন্য মেয়ো হাসপাতালে ভর্তি করা হয়েছে। পাকিস্তানের সংবাদমাধ্যম ‘দ্য ডন’ জানিয়েছে, বিস্ফোরণে অন্তত তিনজন নিহত ও ২০ জন আহত হয়েছেণ। লাহোর পুলিশের মুখপাত্র রানা আরিফ নিহতের সংখ্যা ও আহতের সংখ্যা নিশ্চিত করেছেন।

পাকিস্তানের পাঞ্জাব প্রান্তের মুখ্যমন্ত্রী উসমান বুজদার ঘটনাটি আমলে নিয়েছেন এবং পুলিশ মহাপরিদর্শককে এই বিষয়ে একটি রিপোর্ট জমা দেওয়ার নির্দেশ দিয়েছেন। তিনি আহতদের সম্ভাব্য সব ধরনের চিকিৎসার ব্যবস্থা করতে কর্মকর্তাদের নির্দেশ দেন।

ঘটনার পরপরই, লাহোরের ডেপুটি কমিশনার (ডিসি) উমর শের চাথা সিভিল ডিফেন্স অফিসারকে ওই এলাকায় একটি বোমা নিষ্ক্রিয়করণ স্কোয়াড মোতায়েন করার নির্দেশ দেন এবং বলেন যে এলাকাটির পুঙ্খানুপুঙ্খভাবে তদন্ত করতে। লাহোরের ডিসির নির্দেশে আহতদের মেয়ো হাসপাতালে নিয়ে যাওয়া হয়। ঘটনাস্থলে উদ্ধার ও ত্রাণ বাহিনী আহতদের সাহায্য করছে। বিস্ফোরণ মোকাবিলায় হাসপাতালকে সব ধরনের প্রস্তুতি নিতে বলা হয়েছে।

তবে এই প্রথম নয় যে পাকিস্তানে এমন ঘটনা ঘটল। এর আগেও বহুবার এমন ঘটনা ঘটেছে এবং এই ঘটনার পিছনে জঙ্গিদের হাত থাকার আশঙ্কাও রয়েছে। বলে দিই, পাকিস্তান জঙ্গিদের আঁতুড়ঘর হিসেবে এমনিই গোটা বিশ্বে কুখ্যাত। বিভিন্ন আন্তর্জাতিক মঞ্চে বারবার পাকিস্তান এই নিয়ে ফাঁদেও পড়েছে।

এমনকি পাকিস্তান সরকারের মন্ত্রীরাও বেশ কয়েকবার জঙ্গিদের আশ্রয় দেওয়ার কথা স্বীকার করেছেন। বিশেষ করে আফগানিস্তানের নতুন শাসক তালিবানদের নাকি তাঁরাই সংরক্ষণ দিয়ে বড় করেছিলেন বলে জানিয়েছিলে পাক মন্ত্রী। পাকিস্তান শুধুমাত্র ভারতকে চাপে রাখতে আর ভারতকে নাশকতা চালাতে জঙ্গিদের আস্তানা দিয়ে থাকে। কিন্তু মাঝে মধ্যেই পাকিস্তানে নিজেদের খোঁড়া কবরে পড়ে গিয়ে নিজেদেরই ক্ষতি করে ফেলে।

[ad_2]