Press "Enter" to skip to content

ভারতজুড়ে লকডাউন: টিভিতে আবার দেখানো হবে রামায়ণ মহাভারত! অস্বস্থিতে তথাকথিত সেকুলারগণ

করোনা মহামারির কারণে সরকার দেশজুড়ে লকডাউন ঘোষণা করেছে। এবার দেশের লোকজনকে বাড়ির মধ্যেই থাকতে হবে এবং শুধুমাত্র প্রয়োজনীয় কাজে বাড়ির বাইরে বেরোতে হবে। তবে সরকার বেশ ভালোমতো জানে যে বাড়ির মধ্যে থাকাটাও চ্যালেঞ্জের ব্যাপার। কারণ সরকার, ডাক্তার সমাজ ও মিডিয়া করোনা ভাইরাসের ভয়াবহতা বুঝতে পারলেও সমস্থ সাধারণ নাগরিক তা বুঝতে পারছে না। এই অবস্থায় সরকার চাইছে মানুষজন বাড়ির মধ্যেই কিছুভাবে ব্যাস্ত হয়ে থাকুক।

এখন খবর আসছে যে ভারত সরকার রামানন্দ সাগরের রামায়ণ () এবং বি আর চোপড়ার মহাভারতকে () আবার দূরদর্শনে সম্প্রচারের পরিকল্পনা করছে। সরকার বুঝতে পারছে যে লোকজনকে বাড়িতে ধরে রাখা খুব সহজ নয় এবং তাই সরকার রামানন্দ সাগরের রামায়ণ এবং বি আর চোপড়ার মহাভারতকে আবার দূরদর্শনে সম্প্রচারের পরিকল্পনা করছে।

https://platform.twitter.com/widgets.js

সরকার রামায়ণ ও ের নির্মাতাদের সাথেও এ বিষয়ে কথা বলতে শুরু করেছে এবং শীঘ্রই প্রতিদিন ১-১ পর্বের মাধ্যমে দূরদর্শনে সম্প্রসারণ হতে পারে। জানিয়ে দি, প্রসার ভারতী (DD চ্যানেল নিয়ন্ত্রণকারী সংস্থা) এর প্রধান নির্বাহী কর্মকর্তা এবং CEO শশী শেখর মিডিয়াকে জানিয়েছেন, সরকার রামায়ণ ও মনভারতের নির্মাতাদের সাথে কথা বলছে।

আসলে কিছু লোকজন সোশ্যাল মিডিয়ার মাধ্যমে প্রসার ভারতীর কাছে দাবি করেছিল যে রামায়ণ ও মহাভারত আবার চালু করা হোক। আজকাল লোকেরা মোবাইল এবং ইন্টারনেটের জন্য বেশি সময় ব্যয় করে এবং অনেক লোক ইউটিউবের মতো প্ল্যাটফর্মে সমস্ত প্রোগ্রাম দেখেন। তবে এখনও ভারতে এমন অনেক লোক আছেন যারা কেবল টিভিতে নির্ভর করেন। এই জাতীয় লোকের সংখ্যা ছোট শহর এবং গ্রামে খুব বেশি

রামানন্দ সাগরের রামায়ণ এবং বিআর চোপড়ার মহাভারত তাদের সময়ে বিখ্যাত ঘটনা ছিল, যখন এগুলি প্রচারিত হত, ভিড় রাস্তায় অদৃশ্য হয়ে যায়, লোকেরা তাদের টিভিতে আঁকড়ে ধরে দেখত। এখন আবার সেই প্রোগাগুলি চালু করার ব্যাপারে সরকার প্রয়াস করছে।