Press "Enter" to skip to content

ভারতীয় সেনায় যোগ দিলেন পুলওয়ামা শহীদের স্ত্রী, জয় হিন্দ বলে শ্রদ্ধাঞ্জলি জানালেন ‘বীর স্বামি”কে

নয়া দিল্লীঃ ২০১৯ এর ফেব্রুয়ারি মাসে কাশ্মীরের পুলওয়ামায় জঙ্গি হামলায় শহীদ হওয়া শহীদ মেজর বিভূতি শঙ্কর ধুনদিয়ালের (Major Major Vibhuti Shankar Dhoundiyal) স্ত্রী নীতিকা কৌল (Nitika Kaul) শনিবার সেনায় যোগ দিয়েছেন। নিকিতা ইন্ডিয়ান আর্মির লেফটেন্যান্ট হয়েছেন। নীতিকা আজ ীয় সেনার উর্দি পরে শহীদ স্বামীকে শ্রদ্ধাঞ্জলি দেন।

স্বামী শহীদ হওয়ার পর নীতিকা বলেছিলেন, বিভূতির পথে চলব আর তাঁর অধরা স্বপ্ন পূরণ করে ওকে শ্রদ্ধাঞ্জলি দেব। নীতিকা শর্ট সার্ভিস কমিশন পরীক্ষা আর সেবা চয়ন বোর্ডের ইন্টারভিয় পাশ করার পর গত বছর থেকে চেন্নাইয়ের অফিসার্স ট্রেনিং অ্যাকাডেমিতে ট্রেনিং নিচ্ছিলেন।

২০১৯-এ সংবাদসংস্থা ANI কে দেওয়া সাক্ষাৎকারে নীতিকা ভারতীয়দের সহানুভূতির বদলে একজোট হয়ে একসাথে দাঁড়ানোর বার্তা দিয়েছিলেন। তিনি নিজের স্বামীকে শেষ বিদায় বিয়ে বলেছিলেন, ‘আমি সবাইকে অনুরোধ করছি যে, সহানুভুতি দেখানোর বদলে সবাই মজবুত হন কারণ এখানে উপস্থিত সবার থেকে অনেক বড় ছিলেন। আসুন আমরা সবাই ওনাকে স্যালুট জানাই। ।”

উল্লেখ্য, ২০১৯ এর ১৪ ফেব্রুয়ারি পুলওয়ামায় সিআরপিএফ কনভয়ে জঙ্গি হামলা হয়েছিল, ওই হামলায় ভারতের ৪০ জন জওয়ান শহীদ হয়েছিলেন। জঙ্গি হামলার পর পুলওয়ামার একটি গ্ে জঙ্গিদের নিকেশ করার জন্য সেনা অপা চালিয়েছিল। ওই অপারেশনে জঙ্গিদের গুলিতে চারজন জওয়ান শহীদ হয়েছিলেন, তাঁর মধ্যে একজন ছিলেন মেজর বিভূতি শঙ্কর।

মেজর বিভূতির দেহ যখন ওনার বাড়িতে পৌঁছেছিল তখন ওনার স্ত্রী নীতিকা কৌল বলেছিলেন, আমি আমার স্বামীর উপর গর্ব করি। তিনি মেজর বিভূতিকে স্যালুট করে বলেছিলেন, তুমি আমাকে মিথ্যে বলেছিলে যে তুমি আমাকে ভালোবাসো। তুমি আমাকে না, তুমি দেশকে বেশি ভালবাসতে, আর এরজন্য আমি তোমাকে নিয়ে গর্ব করি।

https://platform.twitter.com/widgets.js

নীতিকা বলেছিলেন, ‘তুমি বীর। আমি তোমাকে স্বামী হিসেবে পেয়ে খুব সম্মানিত। আমি নিজের শেষ নিঃশ্বাস পর্যন্ত তোমাকে ভালবাসব। আমার জীবন তোমার কাছে ঋণী। তুমি চলে যাচ্ছ বলে আমার দুঃখ থাকবে, কিন্তু আমি জানি তুমি আজীবন আমার সঙ্গেই আছ।”