Press "Enter" to skip to content

ভারতীয় সেনা একশন মুডে আছে, চীন নিজের পায়ে কুড়ুল মারার কাজ করছে: আমেরিকান সংবাদ মাধ্যম

[ad_1]

ভারত ও চীনের মধ্যে উত্তেজনা আরো একবার তুঙ্গে পৌঁছে গেছে। অবশ্য এবারে পরিস্থিতি অন্য বারের থেকে বেশ আলাদা। ভারতীয় সেনা দারুন একশন মুডে রয়েছে। সূত্রের খবর অনুযায়ী চীনের কাগজের সেনাকে পিছু হটিয়ে বেশকিছু পাহাড় দখল করেছে। মঙ্গলবার চীনের সেনা আবারও ভারতীয় সীমান্ত পার করার চেষ্টা করে। লাদাখের (ladakh) চুমার অঞ্চলে এলএসি পার করে ভারতে ঢুকতে চাইছিল PLA, কিন্তু ভারতীয় সেনার তাড়া খেয়ে পালাতে বাধ্য হল তাঁরা। বাস্তবিক নিয়ন্ত্রণ রেখায় ভারতীয় সেনার জওয়ানরা হাই অ্যালার্টে রয়েছে।

চীন ও ভারতের উত্তেজনার দরুন বিশ্বের সমস্ত প্রান্তের মিডিয়ার ক্যামেরা LAC এর দিকে ঘুরে গেছে। চীনের গ্লোবালস টাইমস আগেই বিষয়টির উপর পতিক্রিয়া দিয়ে ভারতকে হুমকি দিয়েছে। গ্লোবাল টাইমস এর এডিটর হু শিজিং ভারতকে হুমকি দিয়ে বলেছে যে তাদের সাথে পাঙ্গা যেন না নেয়। চাইনিজ সম্পাদক বলেছে, ভারত আমাদের সামনে কিছুই নয়, ভুল করেও যেন পাঙ্গা নে নেয়। হু শিজিং এর মতে ভারত চীনের সাথে পাঙ্গা নিলে ভুগতে হবে কারণ তারা নাকি ভারতের থেকে অনেকগুন বেশি শক্তিশালী।

আমেরিকার মিডিয়াও এই ভারত-চীন উত্তেজনা নিয়ে মত প্রকাশ করতে শুরু করেছে। আমেরিকার মিডিয়ায় দাবি, চীন উস্কানিমূলক কাজ করছে যার দরুন এমন পরিস্থিতি উৎপন্ন হচ্ছে। US NEWS এর প্রতিবেদন অনুযায়ী, চীন নিজের পায়ে নিজেই কুড়ুল মারছে বলে মনে করছেন আমেরিকার বিশেষজ্ঞরা।

চীনের ব্যাবহার অত্যন্ত খারাপ বলেও দাবি করা হয়েছে US NEWS এর প্রতিবেদনে। বিখ্যাত সাংবাদিক পল ডি শিঙ্কম্যান বলেছেন, “ভারতীয় সেনা ও ভারত সরকার এই উত্তেজনাকে গম্ভীরভাবে নিয়েছে যা চীনের জন্য বিপদ ডেকে আনতে পারে। বিগত কিছু মাসে চীনের উপর বিশ্বের অন্যান্য মনোভাব খারাপ হয়েছে। এর মধ্যে পরিস্থিতি আরো খারাপের দিকে গেলে বেজিংকে ভুগতও হতে পারে।”

The post ভারতীয় সেনা একশন মুডে আছে, চীন নিজের পায়ে কুড়ুল মারার কাজ করছে: আমেরিকান সংবাদ মাধ্যম first appeared on India Rag.

[ad_2]