Press "Enter" to skip to content

ভারতের বিরুদ্ধে খেলবে বাংলা, খেলা হবে দিবসে ফুটবল ম্যাচ করানোর ঘোষণা রাজ্যের


কলকাতাঃের ঠিক পরের দিন ১৬ই আগস্ট গোটা বাংলায় খেলা হবে দিবস পালন করবে রাজ্য সরকার। পাশাপাশি ত্রিপুরা, গুজরাটের মতো রাজ্যেও তৃণমূলের তরফ থেকে এই দিবস পালন করা হবে বলে জানা গিয়েছে। আর এই বিশেষ দিনে একটি প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করা হয়েছে রাজ্য সরকারের তরফ থেকে। ১৬ই আগস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে এই ফুটবল ম্যাচ হবে। এই ম্যাচে ভারতীয় একাদশের প্রতিদ্বন্দ্বী হবে বাংলা একাদশ।

রাজ্যের ক্রীড়া মন্ত্রী অরুপ বিশ্বাস ও প্রতিমন্ত্রী সহ বিশিষ্ট ব্যক্তিরা এদিন মহাকরণে সাংবাদিকদের মুখোমুখি হয়েছিলেন। সেখানেই এই কথা জানান ক্রীড়ামন্ত্রী অরুপ বিশ্বাস। পাশাপাশি এও জানান যে, ১৬ আগস্ট রাজ্য জুড়ে মোট ৯৪২টি ইউনিটে খেলা হবে দিবস পালিত হবে। তাছাড়া এক আকর্ষণীয় ফুটবল ম্যাচ দেখতে পারবে কলকাতার মানুষরা।

১৬ আগস্ট যুবভারতী ক্রীড়াঙ্গনে বিকেল সাড়ে পাঁচটা থেকে ভারত বনাম বাংলার খেলা হবে। মন্ত্রী অরুপ বিশ্বাস জানিয়েছেন যে, সম্পূর্ণ বিধি মেনেই এই খেলার আয়োজন হবে। পাশাপাশি খেলা হবে দিবস পালনের ক্ষেত্রেও করোনার নিয়ম মানা হবে। তবে এই ম্যাচে ভারতীয় অধিনায়ক সুনীল ছেত্রী থাকছেন না বলে জানা গিয়েছে। অন্যদিকে বাংলার কৌশিক সরকার ও অভিষেকরা এই ম্যাচে অংশ নিতে পারেন বলে জানা যাচ্ছে।

উল্লেখ্য, বরাবরই ১৬ই আগস্টের দিনে খেলা হবে দিবস পালন করার বিরোধিতা করে আসছে। তাঁদের মতে, ওই দিন ‘দ্য গ্রেট ক্যালকাটা কিলিং” হয়েছিল। আর সেই স্মৃতি উস্কে দিতেই তৃণমূল সরকার একই দিনে খেলা হবে দিবস পালন করছে। অন্যদিকে, তৃণমূল এসবে কান না দিয়ে বাংলা সহ গুজরাত, উত্তর প্রদেশ ও ত্রিপুরাতেও এই খেলা হবে দিবস পালনের প্রস্তুতি নিয়েছে।