Press "Enter" to skip to content

ভারতের সম্পর্কে আমেরিকা পরমাণু বিশেষজ্ঞদের দাবি জানলে আপনিও গর্বিত হবেন।

একথা সবার জানা যে বিগত ৭০ বছর ধরে আতঙ্কবাদী দেশ পাকিস্তান ভারতের সবথেকে বড়ো শত্রু। কিন্তু বর্তমান সময়ের হিসেবে ভারতের সবথেকে বড়ো শত্রু চীন। চীন চারিদিক থেকে ভারতকে ঘিরে ফেলার চেষ্টা করছে , কারণ বিশ্বে বাড়িতে যেভাবে নিজের শক্তি বৃদ্ধি করছে তা কোনোভাবেই মানতে পারছে না চীন। এমনকি চীন ভারতের সমস্থ কাজ ও রাজনৈতিক ব্যাপারেও দখলআন্দাজ করতে চাইছে।

আরোও পড়ুন – আবার হল তৃণমূলে বড়সর ভাঙ্গন , জানেন কোথায় ?

তাই মোদী যুগে ভারত চীনকে সিরিয়াস ইস্যু নিয়ে কাজ  করেছে এবং টার্গেট চীন মিশণ শুরু করেছে। এই বিষটি ফাঁস করেছেন আমেরিকার দুই বড়ো পরমাণু বিশেষজ্ঞ (রবার্ট নরিশ ও হেলস এম) যারা গোটাবিশ্বের পরমাণু শক্তির উপর নজরদদারি করে। তাদের দাবি, ভারত বর্তমানে বহুদূর বিস্তারিত পরমাণু মিসাইলের উপর কাজ করছে যা দক্ষিণ ভারত থেকে চীনের যেকোনো জায়গায় ছাড়তে পারবে। জানা গেছে ভারত সূর্য মিসাইল নামক এক মিসাইল তৈরী করছে যার রেঞ্জ ১৬,০০০ কিমি। সূর্য্য মিসাইল চীনের যেকোনো মিসাইলের থেকে শক্তিশালী এবং এর সাহায্য ১৫০-২০০ বোম নিয়ে যাওয়া সম্ভব বলেও জানা গেছে। এখন পর্যন্ত ভারতের কাছে ত্রিশূল, আকাশ, নাগ,পৃথিবী, শৃঙ্গলা, ব্রামহস এর মতো অনেক শক্তিশালী মিসাইল রয়েছে।

আরোও পড়ুন – আবার ইতিহাস গড়লেন মোদীজি

আমেরিকা বিশেষজ্ঞদের আরো দাবি, পরমাণু বোম ফেলার জন্য ভারতের কাছে মোট ৭ ধরণের প্রণালী রয়েছে। অনুমান করা ডিআরডিও মহাভারতের সময়ের মতো মিসাইল বানানোর চেষ্টায় রয়েছে যা আক্রমণ করার পর আবার ফিরে আসতে পারবে। এ বিষয়ে কোনো সন্দেহ নেই যে এই ধরণের হাতিয়ার তৈরী সম্পুর্ন হলে চীন সহ বিশ্বের সমস্থ দেশ ভারতকে ভয় পাবে।

আরোও পড়ুন – আবার ইতিহাস গড়লেন মোদীজি[sg_popup id=”1″ event=”onload”][/sg_popup]

Be First to Comment

Leave a Reply

Your email address will not be published.