Press "Enter" to skip to content

ভারতে কমজোর হচ্ছে করোনার দ্বিতীয় ঢেউ, অস্বাভাবিক ভাবে কমল দৈনিক আক্রান্তের সংখ্যা

নয়া দিল্লীঃ দেশে ের দ্বিতীয় ঢেউয়ের প্রভাব কমছে। বিগত ৪২ দিনে সবথেকে কম সংক্রমণ ছড়িয়েছে সোমবার। গত ২৪ ঘণ্টায় ১ লক্ষ ৯৫ হাজার ৬৮৩ জন মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এর আগে ১৩ এপ্রিল ১ লক্ষ ৮৫ হাজার ৩০৬ জন করোনায় আক্রান্ত হয়েছিলেন। বিগত ২৪ ঘণ্টায় কমেছে করোনায় আক্রান্ত হয়ে মৃতের সংখ্যা। সোমবার ৩ হাজার ৪৯৬ জনের মৃত্যু হয়েছে এই মারণ ে। সোমবার ৩ লক্ষ ২৬ হাজার ৬৭১ জন করোনা রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

স্বাস্থ্য মন্ত্রালয় অনুযায়ী, দেশে এখনও পর্যন্ত ২ কোটি ৬৭ লক্ষ ৪৪৭ জন করোনায় আক্রান্ত হয়েছেন। এখনও পর্যন্ত ২ কোটি ৩৭ লক্ষ ২৮ হাজার করোনা রোগী এই মারণ ভাইরাসকে হারিয়ে সুস্থ হয়েছেন। এই মারণ ভাইরাসের কারণে এখনও পর্যন্ত ৩ লক্ষ ৩ হাজার ৭২০ জন প্রাণ হারিয়েছেন। আপাতত দেশে ২৭ লক্ষ ২০ হাজার ৭১৬ অ্যাকটিভ কেস আছে, তাঁদের চিকিৎসা চলছে।

মহারাষ্ট্র, কর্ণাটক আর তামিলনাড়ু দেশের সেই ১০ রাজ্যের মধ্যে আছে যেখানে করোনার কারণে হওয়া মৃত্যু গোটা দেশের ৭৩.৮৮ শতাংশ। মহারাষ্ট্রে সবথেকে বেশি মৃত্যুর পর কর্ণাটক, তামিলনাড়ু, উত্তর প্রদেশ, , দিল্লী, কেরল, পশ্চিমবঙ্গ, উত্তরাখণ্ড আর অন্ধ্রপ্রদেশ তালিকায় আছে।

দৈনিক পজিটিভিটি রেট ১২ শতাংশ হয়েছে। দেশে করোনার কারণে মৃত্যুর ১.১৩ শতাংশ আর সুস্থতার হার ৮৮ শতাংশর বেশি। অ্যাকটিভ কেস কমে ১১ শতাংশের নিচে গিয়েছে। করোনায় আক্রান্তের মামলায় গোটা বিশ্বের মধ্যে দ্বিতীয় স্থানে উঠে এসেছে। আর আমেরিকা এবং ব্রাজিলের পর মৃত্যুর মামলায় ভারত গোটা বিশ্বে তৃতীয় স্থানে আছে।