Press "Enter" to skip to content

ভারতে কারখানা খুলছে তাইওয়ানের বিশ্বখ্যাত ল্যাপটপ কোম্পানি, মিলবে প্রচুর কাজের সুযোগ

নয়া দিল্লিঃবিনিয়োগের দিক থেকে ধরা হলে উত্তর প্রদেশ (Uttar Pradesh) দেশের অন্য রাজ্যের থেকে অনেক এগিয়ে। করোনার মধ্যে উত্তর প্রদেশের যোগী সরকার ( Government) বাণিজ্যিক সুবিধাকে আরও সহজ বানানোর জন্য টেক্সটাইল থেকে শুরু করে বিশ্বস্তরীয় কোম্পানি নয়ডায় নিজেদের ব্যবসা স্থানান্তরিত করতে চাইছে। আর সেই ক্রমেই নাম জুড়ল Dixon Technologies-র।

তাইওয়ানের ল্যাপটপ কোম্পানি ACER এর সঙ্গে Dixon Technologies-র চুক্তি হয়েছে। প্রাপ্ত খবর অনুযায়ী, Dixon Technologies এখন েই ACER ল্যাপটপ তৈরি করবে। Dixon Technologies তাঁদের নতুন প্ল্যান্ট নয়ডায় বসাতে চলেছে। নয়ডাকে টেকনোলজি হাব বানানোর লক্ষ্যে আরও একটি বড় পদক্ষেপ হিসেবে ধরা হচ্ছে এটিকে। নতুন এই প্ল্যান্টের ফলে একদিকে যেমন উত্তর প্রদেশে কাজের সুযোগ বাড়বে, তেমনই ল্যাপটপ আরও সস্তায় পাওয়ার সুযোগও হয়ে উঠবে।

উত্তর প্রদেশে ের আমলে ইজ অফ ডুইং বিজনেস-র র‍্যাঙ্ক শুধরেছে। এক সময় ইজ অফ ডুইং বিজনেসে দেশের ১৪ তম স্থানে থাকা উত্তর প্রদেশ এখন দ্বিতীয় স্থানে রয়েছে। আর এই কারণেই, বিভিন্ন বহুজাতিক কোম্পানি থেকে শুরু করে দেশীয় কোম্পানিগুলোও উত্তর প্রদেশে তাঁদের কারখানা খোলার তোরজোড় শুরু করেছে।

আর সেই ক্রমেই Dixon Technologies ঘোষণা করেছে যে, তাইওয়ানের কোম্পানি তাঁদের ল্যাপটপ ভারতেই তৈরি করবে। আর এরজন্য তাঁরা ACER-র সঙ্গে চুক্তি করেছে। প্রাপ্ত খবর অনুযায়ী, ওই প্ল্যান্টে প্রতিবছর ৫ লক্ষের উপরে ল্যাপটপ তৈরি হবে।