Press "Enter" to skip to content

ভারতে মুসলিমদের নরসংহার করছে হিন্দুরা! বললেন তুর্কির রাষ্ট্রপতি এরদোগান


ের () বন্ধু দেশ ের () রাষ্ট্রপতি () বৃহস্পতিবার () নিয়ে নিজের প্রতিক্রিয়া দেন। নয়া দিল্লীতে হওয়া হিংসায় ৩৮ জনের মৃত্যুর পর তুর্কির রাষ্ট্রপতি এরদোগান দিল্লীতে মুসলিমদের নরসংহার হচ্ছে বলে অভিযোগ করেন। তুর্কির রাষ্ট্রপতি আঙ্কারাতে নিজের ভাষণে বলেন, ‘বর্তমানে ভারত এমন একটা দেশ হয়ে গেছে, যেখানে মুসলিমদের নরসংহার করা হচ্ছে।” উনি বলেন, ভারতে এখন মুসলিমদের নরসংহার করছে হিন্দুরা।

আপনাদের জানিয়ে দিই, নাগরিকতা সংশোধন আইনের সমর্থক আর বিরোধী গোষ্ঠীর মধ্যে হওয়া সংঘর্ষের পর দিল্লীতে ৩৮ জনের মৃত্যু হয়েছে আর ২০০ এর বেশিজন আহত হয়েছেন। এরদোগান নিজেকে মুসলিম আর ইসলামের মসিহা বানানোর চেষ্টা করছে। উনি বলেন, হিন্দুরা টিউশন সেন্টারে পড়া মুসলিম বাচ্চাদের লোহার রড দিয়ে পিটিয়ে নৃশংসতার পরিচয় দিয়েছে।

এরদোগান বলেন, এরা গোটা বিশ্বে শান্তি স্থাপন হতে দেবে? এটা অসম্ভব। উনি বলেন, হিন্দুদের সংখ্যা বেশি এর জন্য ভারতে মুসলিমরা অত্যাচারিত। আরেকদিকে, ভারতও তুরস্কের রাষ্ট্রপতির এই বয়ানের কড়া জবা দিয়েছে। ভারত বৃহস্পতিবার তুরস্ককে হুঁশিয়ারি দিয়ে বলে, আমাদের অভ্যন্তরীণ মামলা আপনাদের এরকম মন্তব্য করার কোন প্রয়োজন নেই। এর সাথে সাথে ভারত আঙ্কারা সীমান্তে সন্ত্রাসবাদীদের প্রশ্রয় দেওয়ার জন্য তুর্কিকে সাবধান করে।

এটাই প্রথম না যে তুর্কির রাষ্ট্রপতি এরদোগান ভারতের অভ্যন্তরীণ মামলা নিয়ে দখল দিল। এর আগেও এরদোগান পাকিস্তান সফরে গিয়ে কাশ্মীর নিয়ে বিতর্কিত মন্তব্য করেন। তখনও ভারত এরদোগানকে হুঁশিয়ারি দিয়ে বলেন, নিজের চরকায় তেল দিন আমাদের অভ্যন্তরীণ মামলায় দখল না দিলেও চলবে। কাশ্মীর ছাড়াও নাগরিকতা আইনের বিরুদ্ধে মুখ খুলেছিলেন তুরস্কের রাষ্ট্রপতি।