Press "Enter" to skip to content

ভারতে সংবিধান, ধর্মনিরপেক্ষতা আর আইন ততদিনই যতদিন হিন্দুরা সংখ্যাগুরুঃ গুজরাটের উপমুখ্যমন্ত্রী

গান্ধীনগরঃের ডেপুটি মুখ্যমন্ত্রী নিতিন প্যাটেলের বয়ান নিয়ে চারিদিক তোলপাড় হচ্ছে। ওনার মতে সংবিধান, ধর্মনিরপেক্ষতা আর আইন ততদিন থাকবে যতদিন দেশে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ। উনি আরও বলেন, আমার কথা লিখে নিন, যেদিন থেকে হিন্দুদের সংখ্যা কমে যাবে, সেদিন থেকেই দেশে না কোনও আদালত থাকবে আর না আইন। কোনও গণতন্ত্র, সংবিধান থাকবে না। সব উড়ে যাবে।

গুজরাটের উপমুখ্যমন্ত্রী এই বয়ান গান্ধীনগরে মাতা মন্দিরে দিয়েছেন। ওই মন্দিরটি রাজ্যে প্রথম মন্দির হিসেবে জানা যায়। যেই সময় প্যাটেল এই বয়ান দেন সেই সময় সেখানে উপস্থিত ছিলেন রাজ্যের স্বরাষ্ট্রমন্ত্রী প্রদীপ সিংহ জাদেজা এবং বিশ্বহিন্দু পরিষদ ও আরএসএসের বরিষ্ঠ নেতারা।

প্যাটেল বলেন, ‘আমাদের দেশ কিছু মানুষ সংবিধান আর ধর্মনিরপেক্ষতার কথা বলেন। কিন্তু আমি আপনাদের বলে দিই, আপনারা যদি এই রেকর্ড করতে চান তাহলে করুন। আমার কথা লিখে রেখে দিন। সংবিধান, ধর্মনিরপেক্ষতা আর আইনের কথা বলা মানুষরা এসব নিয়ে ততদিনই বলবেন, যতদিন এই দেশে হিন্দুরা সংখ্যাগরিষ্ঠ। যেদিন হিন্দুদের সংখ্যা কমে যাবে আর অন্যদের সংখ্যা ি পাবে, তখন থেকে ধর্মনিরপেক্ষতা, লোকসভা আর সংবিধান সবকিছু হাওয়ায় উড়ে যাবে। কিছুই থাকবে না।

নিতিন প্যাটেল আরও বলেন, ‘আমি সবাইকে নিয়ে বলছি না। আমি এটা পরিষ্কার বলে দিতে চাই যে, লক্ষ লক্ষ দেশভক্ত মুসলিম রয়েছে। লক্ষ লক্ষ খ্রিস্টান দেশভক্ত রয়েছে। ে হাজার হাজার মুসলিম রয়েছে। ওঁরা সবাই দেশভক্ত।”