Press "Enter" to skip to content

ভারত থেকে বহু দূরে থেকেও কৃষ্ণ ভক্তিতে বিলীন, ভজনের জন্য মনোনীত হয়েছেন গ্র্যামি অ্যাওয়ার্ডে

[ad_1]

নয়া দিল্লিঃ ভারতে কেউ যদি ভগবান শ্রী কৃষ্ণের পূজা করেন এবং ভজন গায়, তাতে আশ্চর্য হওয়ার কিছু নেই। কিন্তু আশ্চর্যের বিষয় হল, আমেরিকার বাসিন্দা অচ্যুতা গোপী কৃষ্ণ ভক্তির কারণেই খুব বিখ্যাত হয়ে উঠেছেন। দূর-দূরান্ত থেকে মানুষ তাঁর কাছে আসেন শুধুমাত্র শ্রীকৃষ্ণ ভজন শোনার জন্য।

গ্র্যামি অ্যাওয়ার্ডের জন্য মনোনীত হওয়া অচ্যুতা গোপী হিন্দু ধর্মে বিশ্বাসী। তার সাথে তার পরিবারও ভগবান শ্রীকৃষ্ণের ভক্ত। গোপী আধ্যাত্মিক বিষয়ে লেখেন। তিনি জানান, গান লিখতে খুব পছন্দ করেন। তিনি তার ভক্তিমূলক গানের জন্য অনেক পুরস্কারও জিতেছেন।

অচ্যুতা গোপী বলেন, তিনি ভজন কীর্তনের মাধ্যমে ভগবানের উপাসনা করাকে তার জীবনের উদ্দেশ্য করে তুলেছেন। তিনি বলেন, শৈশব থেকেই ভগবান শ্রীকৃষ্ণের প্রতি তাঁর অগাধ বিশ্বাস। তার পরিবারও এ কাজে সাহায্য করেছে তাঁকে। অচ্যুতা বলেন, “আমার পরিবার ও শিক্ষকদের আশীর্বাদে আমি আজ এখানে পৌঁছেছি। আমি পুরো বিশ্ব ভ্রমণের সুযোগ পেয়েছি। আমি গান গাইতে এবং লিখতে খুব ভালোবাসি।

অচ্যুতা ‘প্রেম মালা’ নামে একটি বইও লিখেছেন, যার জন্য তিনি আধ্যাত্মিক বিভাগে ২০২০ নেক্সট জেনারেশন ইন্ডি বুক অ্যাওয়ার্ডও পেয়েছেন।

অচ্যুতা-র মতে, তিনি এখনও পর্যন্ত তাঁর জীবনে ধ্যান-সমাধি এবং ভক্তিমূলক গানের উপর বেশ কয়েকটি কর্মশালা পরিচালনা করেছেন। এ কারণে তার জীবনে অনেক উন্নতি এসেছে। তার বিশ্বাস, কৃষ্ণভক্তির কারণে তারা সুন্দর জীবনযাপনের সুযোগ পেয়েছে। অচ্যুতা বলেন, এর চেয়ে ভালো জীবন আর কিছু হতে পারে না।

 

View this post on Instagram

 

A post shared by Acyuta Gopi (@govindagirl_acyutagopi)

//www.instagram.com/embed.js

অচ্যুতা বলেন, “এখন আমার পরিবারের সাথে আমি NYC সম্প্রদায়ের দিকে আমার দৃষ্টি নিবদ্ধ করেছি এবং কীর্তন, লেখা ও ভক্তি যোগের অবিশ্বাস্যভাবে রূপান্তরকারী সুন্দর অনুশীলনে আমার মন মাতিয়ে রেখেছি।” বলে দিই যে, তার কৃষ্ণ ভক্তি সম্পর্কিত অনেক ভিডিও অচ্যুতা গোপীর ইনস্টাগ্রাম অ্যাকাউন্টে পাওয়া যায়।


[ad_2]