Press "Enter" to skip to content

ভারত-ফ্রান্সের বিরুদ্ধে বিষ উগরানো পাক মৌলনার মুখ বন্ধ হয়ে গেল আজীবনের জন্য! গোটা পাকিস্তানে শোকের ছায়া


নয়া দিল্লীঃ ের () চরমপন্থী ধার্মিক সংগঠন তেহরিক-এ-লাব্বাইক (TLP) এর প্রধান খাদিম হুসেইন রিজভি () বৃহস্পতিবার প্রয়াত হয়েছেন। রিজভি পাকিস্তানে ধর্মনিন্দা আইনে সংশোধনের বিরোধিতা করার জন্য ২০১৫ সালে TLP এর স্থাপনা করেছিলেন। এছাড়াও সম্প্রতি দিনে তিনি ফ্রান্সের বিরুদ্ধে বিক্ষোভ প্রদর্শন করেছিলেন। TLP এর মুখপাত্র পীর এজাজ আশরফি বলেন, ৫৪ বছর বয়সী খাদিম হুসেইন রিজভি লাহোরের একটি হাসপাতালে জ্বরের কারণে মৃত্যু হয়েছে। যদিও, আধিকারিকরা ফায়ারব্র্যান্ড মৌলবীর মৃত্যুর কারণ বলে নি।

https://platform.twitter.com/widgets.js

সম্প্রতি দিনে ফ্রান্সের রাষ্ট্রপতি এমানুয়েল ম্যাক্রন বাক স্বাধীনতাকে অগ্রাধিকার দিয়ে ইসলামের আলোচনার সমর্থন করেছিলেন। এরপর রিজভি পাকিস্তানের রাজধানী ইসলামাবাদে ফ্রান্সের বিরুদ্ধে হওয়ার প্রদর্শনের নেতৃত্ব করেছিলেন আর দেশ থেকে ফ্রান্সের রাজদূতকে বহিষ্কৃত করার দাবি করেছিলেন। এবং ফ্রান্সকে পরমা’ণু বো’মা দিয়ে উড়ি’য়ে দেওয়ার হু’মকি দিয়েছিলেন। এর আগে বহুবার ওনাকে অনেক ভারত বিরোধী কথা বলতেও শোনা গিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

শুধু ফ্রান্সই না, ২০১৮ সালে পয়গম্বর মোহম্মদের অপমান নিয়ে নেদারল্যান্ডকেও পরমা’ণু বো’মা দিয়ে উড়ি’য়ে দেওয়ার হুম’কি দিয়েছিলেন তিনি। নেদারল্যান্ডকে হুঁশিয়ারি দিয়ে রিজভি বলেছিলেন, যদিও ওঁরা পয়গম্বর মোহম্মদের কার্টুন নিয়ে যদি কোনও প্রতিযোগিতা করা হয়, তাহলে আমি পরমা’ণু বো’মা দিয়ে এই বিশ্ব থেকে হল্যান্ডের নাম মুছে  দেব।