Press "Enter" to skip to content

ভারত ভাগের বয়ান দেওয়ার পর থেকেই ভয়ে পলাতক JNU এর ছাত্র শারজিল! হন্যে হয়ে খুঁজছে তিন রাজ্যের পুলিশ

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে (AMU) আরও একবার দেশ বিরোধী বয়ান দেওয়ার কারণে শারজিল ইমাম (sharjeel imam) এর উপর দিল্লী আরও একটি মামলা দায়ের করল। এর আগে আলীগড়ে শারজিল ইমামের বিরুদ্ধে মামলা দায়ের করা হয়েছিল। শারজিলের তল্লাশিতে উত্তর প্রদেশ, দিল্লী আর বিহার পুলিশ লেগেছে।

আপনাদের জানিয়ে রাখি, জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ের () মডার্ন ইন্ডিয়ান হিস্ট্রি এর ছাত্র শারজিল ইমাম আলীগড় মুসলিম বিদ্যালয়ের মুখ্য দ্বারা হওয়া ধর্নায় গত ১৬ জানুয়ারি এক উসকানিমূলক এবং দেশ বিরোধী স্লোগান দিয়েছিল। ওই ভাষণে ইমাম বলেছিলে, যদি আমরা উত্তর-পূর্বের রাজ্য গুলোকে থেকে আলদা করে দিই তাহলে আমরা আমাদের মানতে বাধ্য করতে পারব সরকারকে।

ভাইরাল ভিডিওতে আরও অনেক আপত্তিজনক কথাও বলা হয়েছিল। এই বিষয় গম্ভীর ভাবে নিয়ে পুলিশ থানা সিবিল লাইনে দেশদ্রোহ এর মামলা দায়ের করেছে। অভিযুক্ত ছাত্রকে করার জন্য পুলিশের দল তল্লাশি চালাচ্ছে বিভিন্ন জায়গায়।

https://platform.twitter.com/widgets.js

আলীগড় মুসলিম বিশ্ববিদ্যালয়ে গত দেড় মাস ধরে নাগরিকতা সংশোধন আইন, এনআরসি, এনপিআর, জেএনইউ আর এএমইউতে হওয়া হিংসা নিয়ে বিক্ষোভ প্রদর্শন চলছে। আর সেখানে নিজেকে জওহর লাল নেহরু বিশ্ববিদ্যালয়ের ছাত্র রুপে পরিচয় দেওয়া শারজিল ইমাম ১৬ই জানুয়ারি ধর্না স্থলে যায় আর উসকানিমূলক ভাষণ এবং দেশ বিরোধী কথা বলে। আর সেই ভাষণের একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়।