Press "Enter" to skip to content

ভারত মাতার জয়ধ্বনিতে কেঁপে উঠল দিল্লী, মীরাবাঈ চানুকে স্বাগত জানাতে সমর্থকদের উল্লাস

নয়া দিল্লীঃ টোকিও ্সে (Tokyo Olympics) রৌপ্য পদক হাসিল করে ইতিহাস সৃষ্টি করা মীরাবাঈ চানু (Mirabai Chanu) সোমবার ভারতে (India) এসে পৌঁছেছেন। দিল্লীর ইন্দিরা গান্ধি বিমানবন্দরে ওনাকে ধামাকাদার স্বাগত জানানো হয়। বিমান বন্দরে উপস্থিত সবাই ‘ভারত মাতা কী জয়” তোলে। এছাড়াও কর্মী থেকে শুরু করে আধিকারিকরা মীরাবাঈকে স্বাগত জানাতে দাঁড়িয়ে করতালি দিতে থাকে। দিল্লীর বিমান বন্দরে চানুকে স্বাগত জানানোর ভিডিও (Video) সোশ্যাল মিডিয়ায় তুমুল হারে ভাইরাল (Viral Video) হয়।

https://platform.twitter.com/widgets.js

দেশের তারকা ওয়েটলিফটার মীরাবাঈ চানু ইতিহাস সৃষ্টি করে টোকিও অলিম্পিক্সে রৌপ্য পদক জিতেছেন। উনি ওয়েটলিফটিংয়ে ভারতকে প্রথম মেডেল এনে দেন এবং টোকিও অলিম্পিক্সে প্রথম পদক জিতে ভারতের খাতাও খোলেন। মীরাবাঈ চানুর পদক জয়ের পরেই গোটা দেশ ওনাকে শুভেচ্ছা জানায়। প্রধানমন্ত্রী নরেন্দ্র , রাষ্ট্রপতি রামনাথ কোভিন্দ আর স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহও ওনাকে অনেক শুভেচ্ছা জানান।

ভারতীয় ক্রিকেট দলের অধিনায়ক বিরাট কোহলিও ওনাকে শুভেচ্ছা জানিয়েছেন। বিসিসিআই একটি ভিডিও শেয়ার করে, যেখানে বিরাট কোহলিকে অলিম্পিক্সের জার্সি পরে থাকতে দেখে গিয়েছে। বিরাট কোহলি ভিডিওতে বলেন, ‘গোটা দেশের আশা সে নিজের কাঁধে তুলে নেয়। সেই আশাগুলিকে জয়ে বদলে দেওয়ার কৌশল মীরাবাঈ চানু ভালো মতই জানে। আমাদের ভারতীয় অ্যাথলিটসদের টোকিও অলিম্পিক্সে দেখুন।”

আরেকদিকে এও শোনা যাচ্ছে যে, মীরাবাঈ চানুর প্রতিদ্বন্দ্বী জিহুইকে নিয়েই তৈরি হয়েছে সন্দেহ। অলিম্পিক কমিটি সূত্রে জানানো হয়েছে চীনের এই ক্রীড়াবিদকে যেতে হবে ডোপ টেস্টের মধ্যে দিয়ে। ডোপ টেস্টে ফলাফল তার বিপক্ষে গেলে চানুর রৌপ্য পদক বদলে যেতে পারে স্বর্ণ পদকে। কারণ বেআইনিভাবে ডোপিং করে থাকলে জিহুইয়ের কাছ থেকে সমস্ত সম্মান কেড়ে নেবে অলিম্পিক কমিটি।

https://platform.twitter.com/widgets.js

এখন অ্যান্টি ডোপিং স্কোয়ার্ড পরীক্ষা করে দেখবে ম্যাচের আগে জিহুই কোন ড্রাগ জাতীয় ওষুধ খেয়েছিলেন কিনা। প্রসঙ্গত উল্লেখ্য শনিবার স্ন্যাচে ৯৪ কেজি ভার উত্তোলন করে নতুন রেকর্ড স্থাপন করেছিলেন এই া ক্রীড়াবিদ এবং ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে ১১৬ কেজি ভার তুলেছিলেন তিনি। অন্যদিকে ম্যাচে চানু তোলেন ৮৭ কেজি ভার এবং ক্লিন অ্যান্ড জার্ক বিভাগে চানু উত্তোলন করেন ১১৫ কেজি। ১১৭ ভার তুলতে গিয়ে বিফল হন তিনি। যার জেরে স্বর্ণ পদক জিতে নেন জিহুই।