Press "Enter" to skip to content

ভারত রক্ষায় নিয়োজিত, বরফ ঝড়ের মধ্যেও বন্দুক হাতে মাথা উঁচু করে দাঁড়িয়ে জওয়ান! ভাইরাল ভিডিও

নয়া দিল্লিঃ একটু ঠাণ্ডা পড়লে আর পারদ নেমে গেলেই আমরা ঘরে ঢুকে লেপের তলায় লুকিয়ে পড়ি। শীতকালে আমরা দু’দুটো লেপ মুড়ি দিয়ে ঘুমাই যাতে আমাদের ঠান্ডা না লাগে। কিন্তু আমাদের জওয়ানরা বরফের ঝড়ের মধ্যেও মাতার সেবায় দৃঢ়তার সঙ্গে দাঁড়িয়ে থাকে। আর এই নিয়ে একটি ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে, সেখানে ভারতীয় সেনাবাহিনীর একজন জওয়ানকে তুষার ঝড়ের মধ্যে দাঁড়িয়ে তাঁকে তাঁর দায়িত্ব পালন করতে দেখা যাচ্ছে।

আমাদের বীর সৈনিকরা তাদের বীরত্ব দিয়ে সব সময় দেশের সম্মান উঁচু করেছেন। আমরা ভারতীয় সৈন্যদের অনেক সাহসিকতার সমস্ত গল্পই শুনেছি। তবে এই ভিডিওটি দেখে আপনি অবশ্যই ভারতের জওয়ানদের আত্মত্যাগে গর্বিত হবেন। এই ভিডিওতে একজন ভারতীয় জওয়ানকে খুব কঠিন পরিস্থিতিতে ভারত মাতাকে রক্ষা করতে দেখা যাচ্ছে।

প্রতিরক্ষা মন্ত্রকের উধমপুর জনসংযোগ আধিকারিক তাঁর অফিসিয়াল হ্যান্ডেল থেকে ট্যুইটার হ্যান্ডেল ঠেলে ভিডিওটি ট্যুইট করেছেন। ভিডিওটি ট্যুইট করার সময় তিনি লিখেছেন, ‘আমরা আমাদের লক্ষ্যে সহজে পৌঁছাতে পারি না কিন্তু দৃঢ় ইচ্ছাশক্তি এবং ত্যাগের মাধ্যমে আমরা আমাদের লক্ষ্যে পৌঁছাতে পারি। সবার একটাই জীবন আছে কিন্তু দেশে পরাধীনতা এলে পাশে কে দাঁড়ায়?”

https://platform.twitter.com/widgets.js

ভিডিওতে আপনি দেখতে পাবেন যে, একজন সাহসী ভারতীয় জওয়ান তাঁর হাতে রাইফেল নিয়ে তুষার ঝড়ের মধ্যে দাঁড়িয়ে আছেন। জওয়ান এই ঝড়ের মধ্যেও চারিদিকে নজর রাখছেন। এমন বিপজ্জনক ঝড়ের মধ্যেও জওয়ান নিজের জায়গা ছাড়েননি। ভিডিওটি কাশ্মীর সীমান্তের। ভিডিওটি ভাইরাল হওয়ার পর সবাই এই জওয়ানের প্রশংসা করছেন।