Press "Enter" to skip to content

ভিডিওঃ করোনার রক্তচক্ষু উপেক্ষা করে অভিষেক ব্যানার্জীর সমর্থনে হাজার হাজার মানুষ নিয়ে তৃণমূলের প্রতিবাদী মিছিল


ডায়মন্ড হারবারঃ করোনার কারণে গোটা দেশের মানুষ আতঙ্কে ভুগছে। বাদ যায়নি বাংলাও, লাফিয়ে লাফিয়ে বাড়ছে আক্রান্তের সংখ্যা। করোনা সংক্রমিতদের সংখ্যায় লাগাম লাগাতে সপ্তাহে দুই দিন রাজ্যে লকডাউনের ঘোষণা করেছে নবান্ন। এছাড়াও রাজ্যের বিভিন্ন এলাকায় জারি হয়েছে ৫ থেকে সাত দিনের জন্য লকডাউন। প্রশাসন, পুলিশ, সরকার কড়া ভাবে সবাইকে লকডাউন পালন করার নির্দেশিকাও জারি করেছে।

কিন্তু এই লকডাউনের মধ্যে সামনে এলো এক ভয়াবহ । কয়েক হাজার কর্মী-সমর্থক নিয়ে ের () মিছিলের ভিডিও () সোশ্যাল মিডিয়ায় দ্রুত গতিতে () হচ্ছে। দাবি করা হচ্ছে যে, ওই ভিডিও ডায়মন্ড হারবারের। বিজেপির বিরুদ্ধে করা এই মিছিলের ফলে উঠছে নানান প্রশ্ন। সরকার থেকেই যখন লকডাউন নিয়ে এত কড়া নিষেধাজ্ঞা জারি হয়েছে, তখন শাসক দলের নেতা, কর্মীরা করোনার আশঙ্কা উড়িয়ে দিয়ে এত মানুষ নিয়ে মিটিং করে কীভাবে?

কিছুদিন আগে তৃণমূলের যুব নেতা দেবাংশু ভট্টাচার্যের মিটিংয়ের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়েছিল। সেখানে তৃণমূল নেতৃত্ব থেকেই দাবি করা হয়েছিল যে, প্রায় ১৫ হাজার কর্মী সমর্থক ওই মিটিংয়ে যোগদান করেছিল। যদিও করোনার নিয়ম ভেঙে মিটিং করার জন্য দেবাংশু পরে ক্ষমাও চেয়ে নেয়। কিন্তু ক্ষমা চাইলেই কি করোনা সংক্রমণ হবে না? নাকি শাসক দলের জমায়েত দেখে করোনা ভয় পায়?

সম্প্রতি ডায়মন্ড হারবারের যেই ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হচ্ছে। সেখানে প্রায় ৪০ হাজার মানুষ একত্রিত হয়েছিল বলে দাবি করা হচ্ছে। যদিও, আমাদের পক্ষে ওই ভিডিও সত্যতা যাচাই করা সম্বব হয়নি। এছাড়াও ঠিক কতজন ওই মিছিলে উপস্থিত হয়েছিল, সেটাও গোনা সম্ভব হয়ে ওঠেনি। ভিডিও পোস্টকর্তা দাবি করছে যে, ওই মিছিল গতকাল করা হয়েছিল। আর মিছিলের স্লোগান শুনে স্পষ্ট বোঝা যাচ্ছে যে, ওই মিছিল কেন্দ্র সরকার আর বিজেপির বিরুদ্ধে ছিল।