Press "Enter" to skip to content

ভিডিওঃ পাকিস্তানে প্যালেস্তাইন সমর্থকদের র‍্যালিতে ভয়াবহ বিস্ফোরণ! মৃত সাত, আহত বহু


নয়া দিল্লীঃ পাকিস্তানের (Pakistan) দক্ষিণ-পশ্চিম বালুচিস্তান () প্রান্তে শুক্রবার প্যালেস্তাইনের (Palestine) সমর্থনে একটি র‍্যালি বের করা হয়েছিল। দুর্ভাগ্যবশত ওই র‍্যালিতে বোমা হামলা হয় আর কমপক্ষে ৭ জনের মৃত্যু হয় এবং ১৩ জন আহত হয়। বালুচিস্তান প্রান্তের সরকারের মুখপাত্র লিয়াকত শাহবানি বলেন, ‘র‍্যালিটি চমন শহরের একটি বাজার দিয়ে যাওয়ার সময় এই বিস্ফোট হয়। আহতদের মধ্যে ১০ জনকে স্থানীয় হাসপাতালে ভর্তি করানো হয়েছে। আর তিনজনকে কোয়েটার হাসপাতালে পাঠানো হয়েছে। ৩ জনের অবস্থা অত্যন্ত আশঙ্কাজনক। ”

পাকিস্তানে এই র‍্যালি প্যালেস্তাইন মুসলিমদের প্রতি একতা জাহির করার জন্য বের করা হয়েছিল। এই র‍্যালিতে পশ্চিম এশিয়ায় অস্থিরতা সৃষ্টি করার জন্য হুমকিও দেওয়া হয়েছিল। এই র‍্যালির আয়োজন ইসলামিক সংগঠন জমিয়ত উলেমা-এ-ইসলাম-নাজরয়াতি (JUI-N) করেছিল। র‍্যালিতে সংগঠনের প্রবীণ নেতা আবদুল কাদির লোনি আর কারি মহরুল্লা উপস্থিত ছিলেন। তবে এই বিস্ফোরণে এই দুই নেতার কিছুই হয়নি। শাহবানি বলেন, ‘হামলাকারীরা প্যালেস্তাইন একতার বিরুদ্ধে আর ইজরায়েলের সমর্থক ছিল।

https://platform.twitter.com/widgets.js

প্রাথমিক তদন্তে জানা গিয়েছে যে, র‍্যালি শেষ হওয়ার কিছু সময় আগেই ধার্মিক নেতাদের গাড়ি লক্ষ্য করে IED ব্ল্যাস্ট করানো হয়। বালুচিস্তানের মুখ্যমন্ত্রী জাম কামাল খান এই হামলার তীব্র নিন্দা করেছেন। এই হামলার দায় এখনও কোনও সংগঠন নেয়নি। উল্লেখ্য, মাস খানেক আগেই কোয়েটার একটি হোটেলের পার্কিংয়ে বড়সড় ধামাকা হয়েছিল। ওই ধামাকায় ৫ জনের মৃত্যু হয়েছিল আর ১২ জন মারা গিয়েছিল। যেই হোটেলের পার্কিংয়ে এই হামলা হয়েছিল, সেখানে চীনের রাজদূত ছিলেন। কিন্তু বিস্ফোটের সময় তিনি হোটেলে উপস্থিত ছিলেন না।