Press "Enter" to skip to content

ভিডিওতে দেখুন… মক্কার মসজিদের প্রধান দরজা ভেঙে ঢুকে পড়ল দুরন্ত গতিতে চলা গাড়ি! চারিদিকে ছড়াল উত্তেজনা


ওয়েবডেস্কঃ মক্কার () মসজিদের দেওয়াল ভেঙে গাড়ি ঢুকে পড়ার ভিডিও সোশ্যাল মিডিয়ায় তুমুল ভাইরাল () হচ্ছে। একদিকে, গোটা বিশ্বে একের পর এক তীর্থস্থানে জ’ঙ্গি হা’নার ঘটনায় আতঙ্ক ছড়িয়েছে, আর তাঁর মধ্যে থেকে এমন এক ঘটনায় ফলে চারিদিকে জোর চাঞ্চল্যকর পরিস্থিতি তৈরি হয়েছে। জানিয়ে দিই, মক্কার মসজিদের প্রধান দরজায় একটি গাড়ি এসে সজোরে ধাক্কা মারে। ঘটনার পর গোটা মসজিদ চত্বরে চাঞ্চল্য ছড়ায়। যদিও পড়ে জানা যায় যে, গাড়িটি নিয়ন্ত্রণ হারিয়ে সেখানে গিয়ে ধাক্কা মারে।

এই ঘটনার সাথে সাথে মসজিদের নিরাপত্তায় থাকা রক্ষীরা গাড়ির চালককে ধরে ফেলে। এরপর ওই চালককে পুলিশের হাতে তুলে দেয়। প্রাপ্ত অনুযায়ী, গতিতে গাড়ি চালাতে গিয়েই গাড়ির চালক নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন।

গাড়িতে প্রচণ্ড গতি থাকার কারণে মসজিদের বাইরের অংশের দেওয়ার ভেঙে যায়। গোটা বিশ্বের ইসলাম ধর্মের মানুষদের কাছে সবথেকে পবিত্র স্থল হল মক্কার মসজিদ। এমনকি সেখানে কোনও অমুসলিমকে প্রবেশ করে দেওয়া হয়না। আর সেখানে এই ঘটনার জেরে চারিদিকে চরম উত্তেজনা ছড়ায়।

গোটা ঘটনা সিসিটিভিতে ধরা পড়েছে। ভিডিওতে দেখা যায় যে, দুরন্ত গতিতে আসা ওই গাড়িটি প্রথমে মসজিদের বাইরের একটি পাঁচিল ভেঙে ভিতরে ঢুকে পড়ে। এরপর সেই গাড়িটি মসজিদের একটি দরজাও ভেঙে দেয়। নিরাপত্তা রক্ষীরা গাড়ির চালককে গেফতার করেছে, কিন্তু তাঁর পরিচয় গোপন রাখা হয়েছে নিরাপত্তার খাতিরে।

https://platform.twitter.com/widgets.js

বলে রাখি, করোনার কারণে বিগৎ সাতমাস ধরে মক্কার মসজিদে বাইরের মানুষ নামাজ পড়তে পারেনি। তবে মাত্র ১৫ হাজার মুসলিম ধর্মাবলম্বীদের সম্প্রতি মসজিদের নামাজ পড়ার জন্য অনুমতি দেওয়া হয়েছিল। যদিও এরপর সংখ্যা আরও পাঁচ হাজার বাড়িয়ে দেওয়া হয়। আর সবাইকে কড়া ভাবে করোনার নির্দেশিকা পালন করার আদেশ জারি করা হয়েছিল।