Press "Enter" to skip to content

ভিডিওতে দেখুন! শীর্ষ আদালতের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে মহরমে হাজার হাজার মানুষ নিয়ে চলল জুলুস

সুপ্রিম কোর্টের নিষেধাজ্ঞা অমান্য করে হাজার হাজার মানুষ নিয়ে বের হল ের জুলুস। ঘটনার ভিডিও সামনে আসতেই চারিদিকে উঠেছে নিন্দার ঝড়। ঘটনাটি ঘটেছে ের তেলেঙ্গানায়। আরেকদিকে আজ কাশ্মীরের ে প্রশাসনের অনুমতি ছাড়া মহরমের জুলুস বের করা মানুষদের উপর পুলিশ কড়া অ্যাকশন নেয়। পুলিশ শনিবার ভিড়কে ছত্রভঙ্গ করতে কাঁদানে গ্যাস ছোঁড়ে আর প্যালেট গান ব্যবহার করে। পুলিশের এই পদক্ষেপে মহরমের জুলুসে অংশ নেওয়া ১৯ জন আহত হয়। কয়েকজনের আঘাত গুরুতর বলে জানা গিয়েছে।

https://platform.twitter.com/widgets.js

জানিয়ে দিই, শনিবার শ্রীনগরের বেমিনা এলাকায় কয়েকজন সুপ্রিম কোর্টে নিষেধাজ্ঞা অমান্য করে মহরমের দিনে জুলুস বের করে। জুলুস যখন বেমিনা চৌকের পাশে যায়, তখন জুলুসে থাকা মানুষ আর পুলিশ কর্মীদের মধ্যে ধস্তাধস্তি শুরু হয়। পুলিশ সবাইকে বোঝানোর চেষ্টা করে, কিন্তু পুলিশের কথায় কেউ কর্ণপাত করে না। এরপর পুলিশ বাধ্য হয়ে বল প্রয়োগ করে।

এক পুলিশ আধিকারিক জানান, শ্রনগরের কয়েকটি এলাকায় করোনার কারণে জারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে জুলুস বের করা হয়। শ্রীনগরের বেমিনা ছাড়া অন্য জায়গায়ও জুলুস বের করার চেষ্টা করা হয়। পুলিশ জানায় মহরমের জুলুস বের করার জন্য শ্রীনগর আর বডগামের কয়েকটি এলাকায় ১৪৪ ধারা যারি করা হয়। কোন অপ্রীতিকর ঘটনা রোখার জন্য এলাকায় প্রচুর পরিমাণে পুলিশ মোতায়েন করা হয়।

উনি আরও বলেন, রবিবার মহরমের দশম দিনে আইন শৃঙ্খলা বজায় রাখতে নিষেধাজ্ঞা জারি করা হয়। মহরমের অষ্টম দিনে এই এলাকা গুলোয় জুলুস বের হত। কিন্তু ১৯৯০ সাল থেকে সন্ত্রাসবাদ মাথাচাড়া দেওয়ার পর থেকে মহরমের জুলুসে নিষেধাজ্ঞা জারি হয়। কাশ্মীরে মহরমের মাধ্যমে আলগাওবাদীরা নিজেদের প্রোপোগান্ডা ছড়ায়।

The post ভিডিওতে দেখুন! শীর্ষ ের নির্দেশকে বুড়ো আঙুল দেখিয়ে মহরমে হাজার হাজার মানুষ নিয়ে চলল জুলুস first appeared on .