Press "Enter" to skip to content

ভিন দেশে পালিয়ে গ্রেফতার মেহুল চোকসি, ভারতে পাঠানো হবে বললেন অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রী


নয়া দিল্লীঃ ও বারবুডা থেকে সম্প্রতি পালিয়ে যাওয়া হিরে ব্যবসায়ী মেহুল চোকসিকে প্রতিবেশ দেশ ডোমিনিকায় গ্রেফতার করা হয়েছে। তাঁর বিরুদ্ধে ইন্টারপোল ‘ইয়েলো নোটিশ” জারি করেছিল। অ্যান্টিগুয়া দ্বারা ইন্টারপোলের ইয়েলো নোটিশ জারি করার পর ডোমিনিকায় মঙ্গলবার রাতে চোকসিকে গ্রেফতার করে। অ্যান্টিগুয়া নিউজ রুম অনুযায়ী, চোকসি অ্যান্টিগুয়া আর বারবুডার নাগরিকত্ব নেওয়ার পর ২০১৮ সালে থেকে সেই দেশেই ছিল।

অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রী কার্যালয় সংবাদসংস্থা ANI কে জানায়, আমরা ডোমিনিকাকে বলেছি যে তাঁরা যেন অবৈধ ভাবে তাঁদের দেশে প্রবেশ করা মেহুল চোকসির বিরুদ্ধে কড়া পদক্ষেপ নিয়ে তাঁকে সেখান থেকে সোজা পাঠিয়ে দেয়।

অ্যান্টিগুয়ার প্রধানমন্ত্রী গেস্টন ব্রাউন বলেন, আমরা চোকসিকে আর নিজেদের দেশে ফেরত নেব না। ও এখান থেকে পালিয়ে গিয়ে বড় ভুল করেছে। ডমিনিকান সরকার আর সেখানকার আধিকারিকরা আমাদের সহযোগিতা করছেন। আমরা এই বিষয়ে ভারতকে জানিয়ে দিয়েছি যে, তাঁদের হাতে তুলে দেওয়ার জন্য আবেদনও করেছি। তিনি বলেন, নৌকা করে চোকসি হয়ত ওই দেশে গেছিল। ওই দেশের সরকার আমাদের আর ভারত সরকারের সঙ্গে সহযোগিতা করছে। ডোমিনিকা ওকে সেখান থেকে সরাসরি ভারতে পাঠাতে পারে।

চোকসির আইনজীবী বিজয় আগরওয়াল বলেন, ‘আমি চোকসির পরিবারের সঙ্গে কথা বলেছি আর তাঁদের আশ্বস্ত করেছি যে তিনি কোথায় আছে সেটা জানা গিয়েছে। আমি চোকসির সঙ্গে কথা বলার চেষ্টা চালিয়ে যাচ্ছি। আমি এটাও জানার চেষ্টা করছি যে তিনি কেন অ্যান্টিগুয়া ছেড়ে ওই দেশে চলে গেলেন।”