Press "Enter" to skip to content

ভিন রাজ্যে নারদা মামলা সরিয়ে নিয়ে যেতে মুখ্যমন্ত্রী এবং আইনমন্ত্রীর নাম জুড়ল সিবিআই



কলকাতাঃ নারদ মামলা ভিন রাজ্যে সরিয়ে নিয়ে যাওয়ার জন্য রাজ্যের ের নাম জুড়ল CBI। এছাড়াও রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটকেরও নাম যুক্ত করা হয়েছে ওই মামলায়। সুত্র অনুযায়ী, সিবিআই ৪০৭ ধারা অনুযায়ী নারদ মামলা বাংলা থেকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়ার আবেদন জানিয়েছে। সিবিআই-এর তরফ থেকে দাবি করা হয়েছে যে, রাজ্যে এই মামলা চললে তা প্রভাবিত হওয়ার আশঙ্কা অনেক বেশি।

গত সোমবার রাজ্যের ২ মন্ত্রী , সুব্রত মুখোপাধ্যায়। একজন বিধায়ক মদন মিত্র। এবং কলকাতা পুরসভার প্রাক্তন মেয়র শোভন চট্টোপাধ্যায়ের ির পর স্বয়ং মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় সিবিআই দফতরে গিয়ে কার্যত ধর্নায় বসেছিলেন। এছাড়াও ওই মামলার শুনানির সময় রাজ্যের আইন মন্ত্রী মলয় ঘটক উপস্থিত ছিলেন। এছাড়াও সিবিআই-এর পক্ষ থেকে এই মামলায় তৃণমূল সাংসদ তথা আইনজীবী কল্যাণ বন্দ্যোপাধ্যায়ের নাম যুক্ত করা হয়েছে। সিবিআই দাবি করেছে যে, সোমবার ব্যাঙ্কশাল কোর্টে গোলমাল করেছিলেন কল্যাণবাবু।

বলে দি, আজ বুধবার দুপুর ১২টা থেকে কলকাতা হাই কোর্টে নারদা মামলার শুনানি হওয়ার কথা ছিল, কিন্তু সেই শুনানি পিছিয়ে দুপুর ২টো করে দেওয়া হয়েছে বলে জানা গিয়েছে। সিবিআই সুত্র অনুযায়ী, কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা চাইছে যে, নারদ মামলায় অভিযুক্তদের জেল হেফাজতের নির্দেশ বহাল রাখা এবং এই মামলা বাংলা থেকে সরিয়ে অথবা ভুবনেশ্বরে নিয়ে যাওয়া।

আরেকদিকে, অভিযুক্তদের আজ জামিনের আবেদন করবেন আইনজীবীরা। আদালতে অভিযুক্ত পক্ষের আইনজীবী হিসেবে উপস্থিত থাকবেন সিদ্ধার্থ লুথরা, অভিষেক মনু সিঙ্ঘভি এবং কল্যাণ বন্দ্যোপাধ্যায়। সিবিআই সুত্র অনুযায়ী, ে মামলার সুরাহা না হলে অভিযুক্তদের আইনজীবীরা ে যাবেন। আর তাঁর আগেই শীর্ষ আদালতে পদক্ষেপ শুরু করেছে কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা।