Press "Enter" to skip to content

ভুল ভাল না বকে নিজের কাজ করুন- উর্দু কবি মুনাওয়ার রানাকে বলল আদালত

নিজের গ্রেফতারি আটকাতে আদালতে আর্জি জানিয়েছিলেন মুনাওয়ার রানা। তবে তার আর্জি এক ধাক্কায় খারিজ করেছে আদালত। উর্দু কবি মুনাওয়ার রানার বিরুদ্ধে বাল্মীকি সমাজের অনুভূতিকে আহত করার অভিযোগ উঠেছে। জাস্টিস রমেশ সিনহা এবং জাস্টিস সরোজ যাদবের বেঞ্চ মুনাওয়ার রানার আর্জি খারিজ করার পাশাপাশি বেশকিছু উল্লেখযোগ্য মন্তব্যও করেন। জাস্টিস রমেশ সিনহা এবং জাস্টিস সরোজ যাদবের বেঞ্চ এর তরফে মুনাওয়ার রানাকে বলা হয়, “আপনি অযথা মন্তব্য করে নিজের কাজ করুন”

প্রসঙ্গত, নিজের ের জন্য প্রায়শই ের শিরোনামে থাকেন উর্দু কবি মুনাওয়ার রানা। সম্প্রতি তালিবান ইস্যুতে মুনাওয়ার রানা এক অদ্ভুত মন্তব্য করেছিলেন। বুদ্ধিজীবী হিসেবে পরিচিত মুনাওয়ার রানা তালিবানের তুলনা মহর্ষী বাল্মীকির সাথে করেছিলেন।

একই সাথে তিনি এও দাবি করেছিলেন যে তালিবানের কাছে যত অস্ত্র আছে তার থেকে বেশি অস্ত্র ের মাফিয়াদের কাছে আছে। এমন সমস্ত মন্তব্যের পর তার বিরুদ্ধে ভারত দেশকে বদনাম করার অভিযোগ তুলেছিলেন অনেকে। যার পর মুনাওয়ার রানার বিরুদ্ধে দায়ের হয়। এরপরই নিজের গ্রেফতারি আটকাতে ও FIR বাতিল করতে আদালতে আর্জি জানান মুনাওয়ার রানা।

উর্দু কবি ও সংবাদ মাধ্যমে বুদ্ধিজীবী হিসেবে পরিচিত রানা মূলত বুদ্ধিজীবী হিসেবে পরিচিত। এর আগে রানা বলেছিলেন, “যদি আবার ক্ষমতায় ফিরে আসে তাহলে তিনি রাজ্য ছেড়ে চলে যাবেন।” এমন মন্তব্যের পরও রাজনৈতিক মহলে রানাকে নিয়ে চর্চা তুঙ্গে ছিল।